অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৮ বছর আগের বিশেষ জার্সি পরে খেলবে ভারত

ক্রিকেট

ভারতের বিপক্ষে বিশেষ জার্সি গায়ে টি-টোয়েন্টি সিরিজে খেলবে অস্ট্রেলিয়া। যেখানে আদিবাসীদের ক্রীড়াঙ্গনে অবদানের প্রতি সম্মাননা জানিয়েছে তারা।এই জার্সিতে প্রথমবার দেখা যাবে অজি পুরুষ ক্রিকেটারদের। অজিদের বিপক্ষে সফরকারী ভারতও বিশেষ এক ধরনের জার্সি গায়ে নামবে। যদিও এটি তাদের প্রথম নয়। তবে স্কাই ব্লু ছাড়াও টিম ইন্ডিয়াকে আপাতত কিছুদিনের অন্য রংয়ে দেখা যাবে।


অস্ট্রেলিয়া সফরের সীমিত ওভারের সিরিজে বিরাট কোহলিরা মাঠে নামবেন ডিপ ব্লু ও নেভি ব্লু রংয়ের নতুন জার্সিতে। এমনটাই জানা যাচ্ছে ভারতীয় বিভিন্র গণমাধ্যমের সূত্রে।

উল্লেখযোগ্য বিষয় হল কোহলিরদের জার্সিতে ফিরতে চলেছে অতীতের টিম ইন্ডিয়ার স্মৃতি। কেননা এই জার্সির নকশা ১৯৯২ বিশ্বকাপে ভারতীয় দলের জার্সির আদলে তৈরি করা হয়েছে।

নতুন এই জার্সিতে বিসিসিাইয়ের নতুন কিট স্পনসর এমপিএল স্পোর্টসের লোগো থাকবে। নাইকির সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর এমপিএলের সঙ্গে কিট স্পনসরশিপ চুক্তি স্বাক্ষর করেছে ভারতীয় বোর্ড।

বুধবারই ভারতীয় দল অস্ট্রেলিয়া সফরের জন্য রওনা হয়। আইপিএল শেষ করে বিরাট কোহলিরা দুবাই থেকেই অস্ট্রেলিয়ার বিমান ধরেন। ওয়ান ডে, টি-২০ ও টেস্ট স্কোয়াডের সমস্ত ক্রিকেটার একসঙ্গে অস্ট্রেলিয়া রওনা হন। অস্ট্রেলিয়া পৌঁছে ১৪ দিন কোয়ারান্টাইনে আছে ভারতীয় দল। ২৭ নভেম্বর থেকে সিডনিতে শুরু হবে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ।

২৯ নভেম্বর ও ২ ডিসেম্বর সিরিজের বাকি দু’টি ওয়ান ডে খেলা হবে যথাক্রমে সিডনি ক্রিকেট গ্রাউন্ড ও ক্যানবেরার মানুকা ওভালে। ৪ ডিসেম্বর প্রথম টি-২০ খেলা হবে ক্যানবেরা। ৬ ও ৮ ডিসেম্বর পরে দু’টি টি-২০ খেলা হবে সিডনিতে। ১৭ থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত অ্যাডিলেড ওভালে খেলা হবে প্রথম টেস্ট। সিরিজের প্রথম টেস্ট খেলা হবে গোলাপি বলে কৃত্রিম আলোয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *