২০২১ আইপিএলের আগেই মেগা নিলাম, যুক্ত হচ্ছে নতুন একটি দল!

আইপিএল

ক’রোনা পরিস্থিতিতেও বেশ সফলতার সঙ্গেই ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করতে সক্ষম হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সংযুক্ত আরব আমিরাতে ১৩তম আসরটি শেষ হতেই ২০২১ সালের আসর নিয়ে শুরু হয়েছে আলোচনা। এপ্রিল-মে মাসে যেটি ভারতেই আয়োজন করতে চায় সৌরভ গাঙ্গুলি।


১৪তম আসরের আলোচনার সাথে জোর আলোচনা- আট দলের জায়গায় ২০২১ আইপিএল হতে পারে ৯ দলের। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু এমনই জানিয়েছে তাদের প্রতিবেদনে।
ক’রোনার ধাক্কায় এ বছর আইপিএল টুর্নামেন্ট পিছিয়ে সেপ্টেম্বরে শুরু হয়। বিশ্বব্যাপী করোনার যে প্রাদুর্ভাব, তাতে আগামী বছরও আইপিএলের ক্ষেত্রে তা বাধা হতে পারে। তবে বিসিসিআই ভারতের মাটিতে আইপিএল আয়োজনের পরিকল্পনা নিয়েই এগোতে চায়। একই সঙ্গে নিলামও আয়োজনের পরিকল্পনা তাদের।

গুজরাট থেকে নতুন ফ্র্যাঞ্চাইজি দল খেলতে পারে বলে গুঞ্জন। যদিও ২০১৬ এবং ২০১৭- এই দুই মৌসুমে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস নির্বাসিত থাকাকালীন গুজরাট লায়ন্স এবং রাইজিং পুনে সুপার জায়ান্ট নামে দুটি দল আইপিএলে খেলছিল।

এ বছর আইপিএলে শিরোপা জিতেছে মুম্বাই ইন্ডিয়ান্স। মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে টানা দ্বিতীয় ও সব মিলে রেকর্ড পঞ্চমবারের মতো শিরোপা জিতে মুম্বাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *