২০২২ বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তানের ব্যাটিং কোচ ইউনুস

ক্রিকেট

লম্বা সময়ের জন্য ব্যাটিং কোচের দায়িত্ব নিতে চেয়েছিলেন ইউনুস খান। সাবেক অধিনায়কের চাওয়া পূরণ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত পাকিস্তানের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন পাকিস্তান ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান।


গত আগস্টে ইংল্যান্ড সফরে স্বল্প মেয়াদে বাবর আজমদের ব্যাটিং কোচের দায়িত্ব পান ইউনুস। তখনই তিনি জানিয়েছিলেন, লম্বা সময়ের জন্য কাজ করতে আগ্রহী। টেস্টে পাকিস্তানের একমাত্র ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রান করা ইউনুসকে দীর্ঘ সময়ের জন্য ব্যাটিং কোচের দায়িত্ব দেয়ার পর পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, ‘ইংল্যান্ড সফরে ইউনুসের অভিজ্ঞতা দারুণ কাজে লেগেছে দলের। স্বল্প সময়ের দায়িত্ব দারুণভাবে পালন করেছে সে। আমরা খুশি ইউনুসের মতো একজনকে পেতে যাচ্ছি। শুধু জাতীয় দল নয়, যখন আন্তর্জাতিক সূচি থাকবে না, তখন স্থানীয় ব্যাটসম্যানদের সঙ্গেও কাজ করবেন তিনি।’

২০০৯ সালে ইউনুসের অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে পাকিস্তান। ব্যাটিং কোচ হিসেবে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের দায়িত্বে থাকবেন তিনি।

লম্বা সময় জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত ইউনুস। তিনি বলেন, ‘দীর্ঘ মেয়াদে পাকিস্তান ক্রিকেটের সঙ্গে আমাকে কাজ করার সুযোগ দেওয়ায় কৃতজ্ঞতা জানাচ্ছি। এই দায়িত্বটাকে অনেক সম্মানের মনে করি এবং খুব ভালো সময় কাটবে আশা করি। নিউজিল্যান্ড সফরে একটা দুর্দান্ত সময়ের অপেক্ষায় আছি।’

আগামী ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে পাকিস্তান। স্বাগতিকদের সঙ্গে তিন টি-টোয়েন্টি ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাবর আজম-মোহাম্মদ হাফিজরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *