ফেরার ম্যাচে নেপালকে উড়িয়ে দিল বাংলাদেশ

বাংলাদেশ ফুটবল

মুজিববর্ষ ফিফা ইন্টারন্যাশনাল ফুটবল সিরিজ ২০২০ এর প্রথম ম্যাচে নেপালকে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই অর্ধের দুই গোলে দুর্দান্ত জয় পেয়েছে জেমি দেড় শিষ্যরা।

নেপালের বিপক্ষে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিক বাংলাদেশ। নাবিব নেওয়াজ জীবনের গোলে লিড পায় জামাল ভূঁইয়ার দল।

বাংলাদেশ-নেপাল ম্যাচটি সরাসরি দেখুন এখানে

খেলার একেবারে শুরু থেকেই নেপালের রক্ষণভাগে চাপ বাড়াতে থাকে বাংলাদেশ। মুহুর্মুহু আক্রমনে ব্যতিব্যস্ত রাখে সফরকারীদের রক্ষণভাগকে।

ফলও আসে হাতেনাতে। দশম মিনিটে সাদ উদ্দিনের পাস থেকে পাওয়া বলে আলতো টোকায় বল জালে জড়ান বাংলাদেশ দলের নাম্বার নাইন নাবিব নেওয়াজ জীবন।

প্রথমার্ধের বাকি সময়ে আক্রমণ-পাল্টা আক্রমনে খেলা এগিয়ে চললেও গোল পায়নি কোন দল। যেকারনে জীবনের করা সেই গোলেই এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে বাংলাদেশ।

৭৬তম মিনিটে সোহেল রানাকে ফাউল করলে ফ্রিকিক পায় বাংলাদেশ। বিপদজনক স্থান থেকে তপু বর্মনের নেওয়া দুর্দান্ত শট প্রতিহত করেন নেপাল গোলরক্ষক।

এর ঠিক পরের মিনিটেই ভালো একটি সুযোগ পায় নেপাল। যদিও সফরকারীদের সামনে বরাবরের মতো বাধা হয়ে দাঁড়ান স্বাগতিক গোলরক্ষক জিকো।

৭৯তম মিনিটেই আসে সেই মাহেন্দ্রক্ষণ। লেফট উইং থেকে দারুন ক্ষিপ্রতায় ডিবক্সে ঢুকে পড়েন মাহবুবুর রহমান সুফিল। দুর্দান্ত শটে গোলরক্ষককে পরাস্ত করে বাংলাদেশকে আরও এগিয়ে দেন এই তারকা। গোল করার পর সুফিলের উল্লাস ছিলো আরও আকর্ষণীয়! একেবারে জার্সি খুলে গোল উৎসবে মাতেন সুফিল। যদিও এর জন্য একটা হলুদ কার্ডও দেখতে হয় তাকে।

বাকি সময়ে আর কোন গোল না হলে ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *