ভারতীয় ‘ডি ভিলিয়ার্স’কে খুঁজে পেয়েছেন হরভজন

ক্রিকেট

সদ্য সমাপ্ত আইপিএলের ১৩তম আসরের অন্যতম আলোচিত ক্রিকেটার সূর্যকুমার যাদব। মুম্বাই ইন্ডিয়ানসের পঞ্চম শিরোপা জয়ে যার রয়েছে বড় অবদান। চ্যাম্পিয়ন দলের হয়েছে এবার ১৬ ম্যাচে ৪০.০০ গড়ে ৪৮০ রান করেছেন তিনি, স্ট্রাইকরেট ছিল ১৪৫.০১। যা কি না মুম্বাইয়ের হয়ে এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ।

এখনো জাতীয় দলের দরজা না খুললেও, সাবেক ক্রিকেটারদের প্রশংসাবাক্য একের পর এক পেয়েই চলেছেন সূর্য। এবার তাকে ভারতের এবি ডি ভিলিয়ার্স হিসেবে আখ্যায়িত করেছেন ভারতের সাবেক তারকা স্পিনার হরভজন সিং।

স্টার স্পোর্টসের এক অনুষ্ঠানে সূর্যের ব্যাপারে হরভজন বলেন, “এতে কোনো সন্দেহ নেই যে, গেম চেঞ্জার থেকে নিজেকে ম্যাচ উইনার হিসেবে প্রতিষ্ঠিত করেছে সূর্য। মুম্বাইয়ের ব্যাটিংয়ের অনেক দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে সূর্য। আবার তার স্ট্রাইকরেট দেখুন, ব্যাটিংয়ের প্রথম বল থেকেই সে আক্রমণাত্মক খেলতে পারে।”

“সূর্যকে থামানো বেশ কঠিন কাজ। কেননা তার হাতে বেশ কিছু শট রয়েছে। সে কভারের ওপর দিয়ে খেলতে পারে, সুইপ শটটা দারুণ খেলে, স্পিনের বিপক্ষে যতটা স্বাচ্ছন্দ্য, পেসও ততই দুর্দান্ত খেলে। সে ভারতীয় এবি ডি ভিলিয়ার্স। আমি মনে করি তাকে জাতীয় দলে নেয়া উচিত ছিল।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *