‘আমার জীবনে দেখা সেরা ক্রিকেটার কোহলি’

ক্রিকেট

ক্রিকেট ইতিহাসের সেরা দলগুলোর মধ্যে অন্যতম স্টিভ ওয়াহ এবং রিকি পন্টিংয়ের সময়কার অস্ট্রেলিয়া। এই দু’দলেরই গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন অস্ট্রেলিয়ার বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গার। খেলেছেন অনেক কিংবদন্তিদের সঙ্গে। সাবেক এই টপ অর্ডার ব্যাটসম্যানের দেখা সেরা ক্রিকেটার বিরাট কোহলি।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের আগে অনলাইন সংবাদ সম্মেলনে কোহলিকে তার দেখা সেরা উল্লেখ ল্যাঙ্গার বলেন, “আগেও বলেছি, সে (কোহলি) সম্ভবত আমার জীবনে দেখা সেরা খেলোয়াড়। সেটি অনেক কারণেই। শুধু তার ব্যাটিংয়ের কারণেই নয়, প্রাণশক্তি একটা বড় ব্যাপার। খেলাটির প্রতি তার প্যাশন, যেভাবে ফিল্ডিং করে। সে যা করে, সবকিছুতেই এতটা প্রাণশক্তি থাকে, আমার কাছে অবিশ্বাস্য মনে হয়।”

এদিকে সন্তানসম্ভবা স্ত্রী আনুশকা শর্মার পাশে থাকার জন্য প্রথম টেস্ট শেষেই দেশে ফিরবেন কোহলি। এতে ভারতকে তাতে হালকা করে দেখার সুযোগ নেই বলে মনে করেন ল্যাঙ্গার।

তিনি আরও বলেন, “অবশ্যই এটির প্রভাব পড়বে (কোহলির না থাকা)। তবে আমরা জানি ভারত খুব, খুবই ভালো দল। গত সিরিজে ওরা এখানে আমাদের হারিয়ে গেছে। এক সেকেন্ডের জন্যও আত্মতুষ্টিতে ভোগার সুযোগ নেই। পুরো গ্রীষ্মেই আমাদের সেরাটা দিতে হবে এবং আমরা তা দিতে মুখিয়ে আছি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *