১৮ তে বাগদান, ১৯ বছর বয়সেই বিয়ে করলেন মুজিব

গ্লিটজ

বর্তমান বিশ্বের নামকরা স্পিনারদের একজন মুজিব। মাত্র ১৯ বছর বয়সেই অফস্পিনের সঙ্গে লেগস্পিন-গুগলির মিশেলে বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানদের নাকানি চুবানি খাওয়ান মুজিব। ক্রিকেট মাঠে বড় অনেক ব্যাটসম্যানের দারুণ সব ইনিংসের যবনিকা ঘটিয়েছেন এই স্পিনার। এবার আর কারও ইনিংস থামিয়ে দেয়া নয়, নিজেই নতুন ইনিংস শুরু করলেন মুজিব উর রহমান।


তবে সেটা ক্রিকেট মাঠে নয়, জীবনের মাঠে। ১৮ বছর বয়সেই বিয়ের পিঁড়িতে বসলেন আফগানিস্তানের এই তারকা অফস্পিনার। গত বছর ২৮ অক্টোবর বাগ দান সারেন তিনি। এক বছর বাদে এবার বিয়ের আনুষ্ঠানিকতাও সারলেন তিনি।

মুজিবের এই সুখবরটি জানিয়েছেন আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের মিডিয়া ব্যবস্থাপক সাংবাদিক মোহাম্মদ ইব্রাহিম। নবীর বিয়ের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আফগানিস্তানের জাতীয় দলের অনেক ক্রিকেটাররাও। মোহাম্মদ নবী সহ অনেক সতীর্থ তাকে নতুন জীবনের জন্য শুভকামনা জানিয়েছেন।

প্রসঙ্গত, ২০১৭ সালে মাত্র ১৬ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল মুজিবের। ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখা মুজিব এখন পর্যন্ত ৪০টি ওয়ানডে খেলে ৬৩টি উইকেট, ১৯টি টি-টোয়েন্টিতে ২৫টি উইকেট ও একটি টেস্টে একটি উইকেট শিকার করেছেন।

বিশ্বের ফ্র্যাঞ্চ্যাইজি লিগগুলোতে তার বেশ চাহিদা। স্বীকৃত টি-টোয়েন্টিতে তিনি ৩ বছরের ক্যারিয়ারেই ১২৪টি ম্যাচ খেলে ফেলেছেন। যেখানে এই ডানহাতি বোলার ঝুলিতে পুরেছেন ১৩১টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *