মুরগির ব্যবসায় নামছেন ধোনি!

অন্যান্য খবর

আন্তর্জাতিক ক্রিকেট থেকে গত আগস্টে অবসর নিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সম্প্রতি খেলেছেন আইপিএলে। আইপিএল এখন অতীত। হাতে এখন অফুরন্ত সময়। আর এই সময়কে কাজে লাগাতে রাঁচিতে মুরগির চাষ শুরু করতে চলেছেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।


অত‍্যন্ত সুস্বাদু এবং জনপ্রিয় কঁড়কনাথ মুরগির চাষ করবেন ধোনি। ইতিমধ্যে ২০০০ মু্রগির অর্ডার দিয়ে দিয়েছেন তিনি, যা আগামী ১৫ ই ডিসেম্বরের মধ্যে পেয়ে যাবেন তিনি।

ভারতের বিখ্যাত কালো রঙের ‘কড়কনাথ’ প্রজাতির মুরগির খামার তৈরি করবেন ধোনি। এরই মধ্যে ২ হাজার মুরগির অর্ডারও করেছেন তিনি। বিনোদ মেন্দার নামে স্থানীয় এক আদিবাসী খামারির কাছে চেন্নাই অধিনায়ক এ অর্ডার দিয়েছেন। ওই খামারি জানান, ডিসেম্বরের মাঝামাঝি সময়ে ধোনির খামারে মুরগি পৌঁছে দেয়া হবে।

ভারতের শীর্ষ এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “তিন মাস আগে কৃষি বিকাশ কেন্দ্রের মাধ্যমে ধোনির ফার্মের ম্যানেজার আমাদের সঙ্গে যোগাযোগ করেন। অগ্রিম টাকাও পেয়ে গেছি। ধোনির মতো একজন কিংবদন্তি ক্রিকেটারের ফার্মে এই মুরগির ছানা পৌঁছে দেওয়ার দায়িত্ব পেয়ে আমি গর্বিত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *