সিডনিতে অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেল টিম ইন্ডিয়া!

ক্রিকেট

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল বিরাট কোহলি বাহীনি। তাও আবার মাত্র ৩০ কিলোমিটারের জন্য। সিডনিতে যে হোটেলে ভারতীয় টিম উঠেছে, তার থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরত্বে শনিবার প্লেন ভেঙে পড়ল!

সিডনির পুলমান হোটেলে উঠেছে ভারতীয় ক্রিকেট টিম। বিরাট কোহলি–সহ পুরো টিম আপাতত নিভৃতাবাসে আছে। করোনা পরীক্ষায় পুরো টিম নেগেটিভ হওয়ার পর ক্রিকেটাররা এ দিন থেকে ট্রেনিংয়ে নেমে পড়েছেন। কিন্তু হোটেল ছেড়ে অন্য কোথাও বেরনোর কোনও অনুমতি নেই। আর সে সবের মধ্যেই এ হেন দুর্ঘটনা।

এ দিন অস্ট্রেলিয়ার স্থানীয় সময় বিকেল সাড়ে চারটে নাগাদ দুর্ঘটনাটি ঘটে। সিডনির ভারতীয় ছাউনি থেকে তিরিশ কিলোমিটার দূরে ক্রোমার ক্রিকেট ক্লাবের মাঠে একটা হালকা প্লেন ভেঙে পড়ে। খুব অল্পের জন্য রক্ষা পান সেই মাঠেরই স্পোর্টিং শেডের তলায় দাঁড়ানো জনা ১২ মানুষ।

ক্রোমার ক্রিকেট ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট গ্রেগ রোলিন্স ঘটনার বিবরণ দিয়ে আতঙ্কিত ভাবে বলেন, “আমি দেখলাম, প্লেনটা আকাশ থেকে নেমে আসছে। দেখামাত্র স্পোর্টিং শেডের তলায় দাঁড়ানো লোকজনদের বললাম, দৌড়াও। সবাই দৌড়াও। শোনামাত্র সবাই ছুটতে শুরু করে দিল।”

আর শুধু লোকজনকে সতর্ক করা নয়, প্লেন ভেঙে পড়ার পর উদ্ধারকার্যেও হাত লাগান রোলিন্স। “প্রচুর ধোঁয়া বেরোচ্ছিল প্লেনটা থেকে। মনে হচ্ছিল, যে কোনও সময় বিস্ফোরণ ঘটবে। তাই ভেতরে যাঁরা ছিলেন, তাঁদের বাইরে নিয়ে আসার চেষ্টা করি। যাঁরা ছিলেন ভেতরে, তাঁদের চেতনা ছিল। কিন্তু একজনের অবস্থা খুব একটা ভাল ছিল না। তবে ওঁরা প্রত্যেকেই বেঁচে ছিলেন।”

আহত হলেও প্লেনের ভেতরে থাকা কারওর হতাহতের কোনও খবর নেই। আর এই ঘটনাটি সামনেই আসতেই অনেকেই রীতিমতো শিউরে উঠেছেন।

সুত্রঃ এনডিটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *