ইউক্রেনকে সহজেই হারালো জার্মানি

উয়েফা নেশন্স লিগ

শুরুতে গোল খেয়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে দারুন জয় তুলে নিলো জার্মানি। টিমো ওয়ার্নারের জোড়া গোলের সাথে লেরয় সানের লক্ষভেদে ইউক্রেনকে ৩-১ গোলে পরাজিত করে ডাইমেনশেফটরা।

ম্যাচের তৃতীয় মিনিটেই ভালো একটি সুযোগ পেয়েছিল জার্মানি। তবে শট লক্ষ্যে রাখতে পারেননি লেয়ন গোরেটস্কা। খেলার ধারার বিপরীতে দ্বাদশ মিনিটে এগিয়ে যায় ইউক্রেন। ডি-বক্সে অলেকসান্দার জুবকভের শট ব্লক হওয়ার পর তিনি বল দেন ইয়ারেমচুককে। জোরালো শটে ঠিকানা খুঁজে নেন ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ড।

প্রতি আক্রমণে ম্যাচের ২৩তম মিনিটে মাঝমাঠ থেকে গোরেটস্কার বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করে দলকে সমতায় ফেরান সানে।

২৬তম মিনিটে গোল পেতে পারতেন গোরেটস্কাও। ডি-বক্সের অনেকটা বাইরে থেকে নেওয়া তার জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক।

৩৩তম মিনিটে দলকে এগিয়ে দেন চেলসি তারকা টিমো ওয়ার্নার। রবিনের ক্রস ডি-বক্সের ডান দিকে দারুণভাবে নিয়ন্ত্রণে নিয়ে ছয় গজ বক্সের সামনে বাড়ান গোরেটস্কা। হেডে ফাঁকা জালে বল পাঠান ওয়ার্নার।

৬৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোলে ব্যবধান বাড়ান সেই ওয়ার্নার। ডান দিক থেকে মাথিয়াস গিন্টারের বাড়ানো বল ডি-বক্সে পেয়ে চেলসি ফরোয়ার্ডের নেওয়া শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে জালে জড়ায়।

বাকি সময়ে ইউক্রেনের আরও দুটি চেষ্টা পোস্টে লেগে ফিরলে হতাশায় মাঠ ছাড়তে হয় তাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *