‘বিদেশি খেলোয়াড় না থাকায় আকর্ষণ কম হবে না’– মিরাজ

বাংলাদেশ ক্রিকেট

বিপিএলে দলগুলির ভরসার জায়গা জুড়ে থাকেন বিদেশি ক্রিকেটাররা। দেশের সিনিয়র ক্রিকেটারদেরও থাকে গুরুত্বপূর্ণ ভূমিকা। এরপর তরুণ ও উঠতি ক্রিকেটারদের সুযোগ থাকে সামান্যই।


বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বিদেশি ক্রিকেটার না থাকায় তাই তরুণদের জন্য বড় সুযোগ দেখছেন অনেকে। সেই সাথে আকর্ষণও কমবে না বলে মনে করেন জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের হয়ে মাঠ মাতাবেন তিনি৷

২৪ নভেম্বর থেকে শুরু হওয়া এই টুর্নামেন্টের আগে গণমাধ্যমকে মিরাজ বলেন, “আমার কাছে মনে হয় বিদেশি খেলোয়াড় না থাকায় আকর্ষণ কম হবে না। আমাদের দেশি খেলোয়াড়রা ভালো একটা সুযোগ পাচ্ছে। নিজেদের সর্বোচ্চটা দিয়ে প্রমাণ করার একটা সুযোগ পাচ্ছে।”

“এর আগে যতগুলো টুর্নামেন্ট হয়েছে, বিপিএল বলুন বা অন্য টুর্নামেন্টগুলো- বিদেশি খেলেছে। বিপিএলে একাদশে ৪ জন বিদেশি খেলে, দেশি খেলোয়াড় খেলে ৭ জন। এখানে কিন্তু ১১ জনই দেশি খেলোয়াড় সুযোগ পাচ্ছে। সব দেশি খেলোয়াড়ই পারফর্ম করবে।”– যোগ করেন তিনি।

করোনা পরবর্তী এই সময়ে সেরাদের মঞ্চে মিরাজ নিজেকেও ঝালিয়ে নিতে চান মিরাজ। তিনি আরও বলেন, “বাংলাদেশের ক্রিকেটের জন্য এটা পজিটিভ সাইন। সবাই ভালো দল সাজিয়েছে, সবাই গুরুত্ব সহকারে নিচ্ছে। আমিও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেকে ঝালিয়ে নেওয়ার চেষ্টা করবো। বিসিবি প্রেসিডেন্টস কাপে এত ভালো খেলতে পারিনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *