শুভ জন্মদিন ‘আর্জেন্টিনার-ভবিষ্যৎ’ পাওলো ডিবালা

জন্মদিন

ফুটবল বিশ্বে তিনি ‘লা জয়া’ নামে পরিচিত। যার অর্থ রত্ন। খেলায় সৃষ্টিশীলতা, গতি, প্রতিভা, কারিকুরি, গোলের প্রতি ক্ষিপ্রতাসহ আরও অনেক প্রকৃতিগত কারণেই তাকে এই নামে ডাকা হয়। ফুটবল বিশ্বের অন্যতম মূল্যবান তারকা হিসেবেও ধরা হয় তাকে। বলছিলাম আর্জেন্টিনার মেসি-পরবর্তী ফুটবলের কান্ডারি হিসেবে যাকে ধরা হয় সেই পাওলো ডিবালার কথা। আজ এই তারকার ২৭তম জন্মদিন। ১৯৯৩ সালে আর্জেন্টিনার লাগুনা লার্জেতে জন্মগ্রহণ করেন তিনি।

বর্তমানে সময়টা মোটেও ভালো যাচ্ছে না মেসির সতীর্থ ডিবালার। জুভেন্টাসের হয়ে নিয়মিত খেলার সুযোগ মিলছে না তার। যদিও গত মৌসুমে দলের সেরা পারফর্মার ছিলেন ডিবালা। হয়েছিলেন সিরি-আ’র সবচেয়ে মূল্যবান তারকাও!

চলতি মৌসুমের দুঃসময়ের কারন হিসেবে ডিবালাকে যতটা না দায়ী করা যায় তার চেয়ে বেশি দায় হয়তো তুরিনের বুড়িদের নতুন বস আন্দ্রেয়া পিরলোর। কেননা তার পরিকল্পনায় ঠিক তেমন একটা নেই আর্জেন্টাইন এই সুপারস্টার।

একই অবস্থা জাতীয় দলেও! এখনো কোন কোচ তাকে দলে একটা নির্ধারিত পজিশনও দিতে পারেনি। আলবেসিলেস্তেদের হয়ে হয়ে মাত্র খেলেছেন মাত্র ২৯ ম্যাচ; যেখানে কড়েছেম মাত্র ২টি গোল!

অবশ্য এখনই ডিবালাকে নিয়ে চুড়ান্ত কোন মন্তব্য করার সময় আসেনি। বয়স মাত্র ২৭ হওয়ায় এবং ভাগ্য একটু সহায় হলে হয়তো মেসি পরবর্তী আর্জেন্টাইন ফুটবলের কান্ডারিই হবেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *