পিএসএল খেলতে গিয়ে পাকিস্তানী ক্রিকেটারদের বাংলা শেখাচ্ছেন তামিম!

অন্যান্য খবর

বর্তমানে পাকিস্তান সুপার লিগে খেলতে এখন পাকিস্তানে অবস্থান করছেন তামিম। পিএসএলে একমাত্র বাংলাদেশী প্রতিনিধি তিনিই। প্রধান ভাষা বাংলা হলেও পিএসএলে পাকিস্তানের ক্রিকেটারদের সাথে না কি উর্দুতেও কথা বলেন তিনি। আবার অনেক পাকিস্তানের ক্রিকেটারকে শেখান বাংলাও।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তামিমকে প্রশ্ন করা হয়েছিল পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে কোন ভাষায় কথা বলেন তিনি। এমন প্রশ্নের জবাবে তিনি জানিয়েছেন উর্দু ও ইংরেজি এই দুই ভাষাতেই মূলত কথা হয় তাদের সঙ্গে। সেই সঙ্গে পাকিস্তানের অনেক ক্রিকেটারকেই বাংলা শেখানোর চেষ্টা করছেন বলেও জানান তামিম।

তিনি বলেন, ‘আমরা দুটো ভাষাই ব্যবহার করি। আমরা ইংরেজি ব্যবহার করি মাঝে মাঝে আমি চেষ্টা করি কিছু উর্দু বলতে। জানি না আমি এই ভাষায় কতটা ভালো। আমি চেষ্টা করি তাদের কিছু বাংলা শব্দও শেখাতে। তাদের মধ্যে অনেকে কিছু বাংলাও বলতে পারে।’

পাকিস্তানের সর্বোচ্চ পর্যায়ের ক্রিকেটারদের সঙ্গে খেলাটাও দারুণ অভিজ্ঞতা ছিল বলে জানান তামিম। টি-টোয়েন্টি ফরম্যাটে পাকিস্তানের ক্রিকেটারদের খেলার ধরণেরও প্রশংসা করেন এই ওপেনার।

তিনি বলেন, ‘আমি ভাগ্যবান পাকিস্তানের সেরা ক্রিকেটারদের সঙ্গে খেলেছি। যদি নাম বলতে হয় শহীদ আফ্রিদি, শোয়েব মালিক আরও অনেক ক্রিকেটার। আমার মনে হয় পাকিস্তানের ক্রিকেটাররা বিশেষত টি-টোয়েন্টি ফরম্যাটে অসাধারণ। যখন সুযোগ পায় দারুণ পারফর্ম করে পাকিস্তানের ক্রিকেটারদের সঙ্গে খেলা সবসময় আনন্দের ব্যাপার।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *