“জেমির পরিকল্পনাতেই চলছে সবকিছু; চিন্তার কিছু নেই”

বাংলাদেশ ফুটবল

মুজিব বর্ষ ফিফা ইন্টারন্যাশনাল ফুটবল সিরিজ ২০২০ এর প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে দাপুটে জয় পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মাঠে নামার আগে তাই বেশ ফুরফুরে মেজাজেই থাকার কথা বাংলাদেশ দল এবং ভক্ত-সমর্থকদের। কিন্ত সেটা আর হচ্ছে কিভাবে! দলের অভিভাবক জেমি ডের ক’রোনায় আক্রান্ত হওয়ায় একটু ব্যাকফুটেই চলে গেলো স্বাগতিকরা। যদিও টিম ম্যানেজার আমের খান জানালেন, সে ধাক্কা সামলে ওঠার মানসিকতা জীবন-জামালদের আছে। কোচের পরিকল্পনা অনুযায়ী প্রস্তুতি চলছে বলে খুব একটা সমস্যাও দেখছেন না তিনি।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিন দুয়েক পর অর্থ্যাৎ আগামী মঙ্গলবার বিকাল ৫টায় দ্বিতীয় প্রীতি ম্যাচে নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ। এর আগে গতকাল সকালে ডের ক’রোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আসে।

দুঃসবাদ পেয়ে বাতিল করা হয় সকালের অনুশীলন। বেলা তিনটার একটু আগে বঙ্গবন্ধু স্টেডিয়ামে সহকারী কোচদের অধীনে প্রস্তুতি সেরেছে দল। পরে গণমাধ্যমকে টিম ম্যানেজার দলের সার্বিক অবস্থা নিয়ে জানান।

“পরিবারের কারো মধ্যে যদি কোনো সমস্যা হয়, তাহলে কিছুটা প্রভাব তো ফেলেই। তারপরও যেহেতু জেমি আমাদের সাথে আছে, খেলারও এক-দুই দিন বাকি আছে, তাকে আবারও টেস্ট করা হবে, দেখা যাক এই দুদিনের মধ্যে…আমরা তো আশা করছি, এই দুদিনের মধ্যে সে চলে আসবে।”

২-০ গোলে জেতা প্রথম প্রীতি ম্যাচে দলের মাঝমাঠ ছিল না জমাট। গোলের সুযোগও নষ্ট হয়েছিল কয়েকটা। আমের জানালেন, স্বশরীরে ডে না থাকলেও তার নির্দেশনা অনুযায়ী চলছে অনুশীলন।

“যে কোচিং স্টাফ আছে, তারা কিন্তু জেমির সঙ্গেই কাজ করে। ওরা জেমির করা পরিকল্পনা নিয়েই এসেছে। সে অনুযায়ী প্র্যাকটিস হয়েছে। আজকে অনুশীলন শেষে জেমির সঙ্গে এটা নিয়ে আলোচনাও হবে। আমি মনে করি না, এ নিয়ে চিন্তার কিছু আছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *