পিএসএলের সর্বকালীন রেকর্ডে বাবর আজমদের টপকে সবার উপরে তামিম

পিএসএল

নিজ দেশের ঘরোয়া ক্রিকেট লীগ গুলোতে সবসময় রেকর্ডগুলো দেশীয় ক্রিকেটারদের দখলেই দেখা যায়। বিদেশী ক্রিকেটাররা সেই রেকর্ডে খুব কমই ভাগ বসাতে পারেন। কিন্তু টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল পাকিস্তান সুপার লিগে(পিএসএল) ব্যাটিং গড়ের রেকর্ডে পাকিস্তানের তারকা ব্যাটসম্যানদের টপকে সবার উপরে জায়গা করে নিয়েছেন।


পাকিস্তান সুপার লিগের যাত্রা শুরু ২০১৬ সালে। প্রথম আসর থেকেই খেলছেন তামিম ইকবাল। আসরটিতে এখন পর্যন্ত ১৯ ম্যাচ খেলেছেন টাইগার ওপেনার যেখানে ১১৪. ৪৪ স্ট্রাইকরেটে ৫৭০ রান করেছেন তামিম। রয়েছে ৪ ফিফটি। সর্বোচ্চ স্কোর ৮০। তামিমের ব্যাটিং গড় ৩৮। যা পাকিস্তান সুপার লিগে সব আসর মিলিয়ে কোন ব্যাটসম্যানে সর্বোচ্চ ব্যাটিং গড়।

তামিম এই রান করেছেন পেশোয়ার জালমি ও লাহোর কালান্দার্সের হয়ে। আগের সবগুলো আসরে পেশোয়ারের হয়ে খেলেছেন তিনি। এবার লাহোরের হয়ে প্লে-অফ খেলছেন তামিম। এখন পর্যন্ত দুই ইনিংসে ব্যাট করে ১৮(১০) ও ৩০(২০) রান করেছেন তিনি।

এই রেকর্ডে তামিমের পরে দ্বিতীয়তে আছেন ভেডিড ভিসে। তার ব্যাটিং গড় ৩৬.৮৫। তৃতীয়তে আছেন ইসলামাবাদ ইউনাইডের ব্যাটসম্যান লুকি রঙ্কি। চতুর্থ অবস্থানে আছেন একমাত্র পাকিস্তানি হিসেরা সেরা পাঁচে জায়গা করে নেওয়া বাবর আজম। করাচি কিংসের এই ব্যাটসম্যানের গড় ৩৬.৩২। পাঁচে আছেন করাচি কিংসের আরেক ব্যাটসম্যান অ্যালেক্স হেলস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *