খেলার কথা ছিল বিশ্বকাপ; সংসার চালাতে ডেলিভারি বয়ের কাজ করছেন এই ক্রিকেটার

ক্রিকেট

সব কিছু ঠিক থাকলে দেশের হয়ে বিশ্বকাপে খেলতেন। রুটিরুজি নিয়েও চিন্তা থাকত না। কিন্তু করোনা আবহে চলতি বছরের টি–টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে গিয়েছে। ফলে বর্তমানে ক্রিকেটের কোনও ম্যাচই নেই। আর তাই এই পরিস্থিতিতে সংসার চালাতে খাবার ডেলিভারির কাজ করতে হচ্ছে নেদারল্যান্ডসের ক্রিকেটার পল ভান মেকেরেনকে। নিজেই টুইট করে সেকথা শেয়ার করেন। তবে এর পাশাপাশি কঠিন সময়ে হাসিমুখে থাকার কথাও বলেন।

চলতি মাসেই অস্ট্রেলিয়ায় ২০২০ টি–২০ বিশ্বকাপ আয়োজনের কথা ছিল। কিন্তু মার্চ থেকেই ক’রোনা সংক্রমণে স্তব্ধ গোটা বিশ্ব। জৈব সুরক্ষা বলয়ে দুবাইয়ে আইপিএল অনুষ্ঠিত হলেও টি–টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের ঝুঁকি নেননি আয়োজকরা।

এদিকে, বিশ্বকাপে আইসিসির অ্যাসোসিয়েট দেশগুলো থেকে খেলার সুযোগ পেয়েছিল নেদারল্যান্ডস, পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, নামিবিয়া এবং ওমান। ভারত–অস্ট্রেলিয়ার মতো ক্রিকেট খেলিয়ে দেশগুলো নিজেদের মধ্যে সিরিজ খেললেও নেদারল্যান্ডস কিংবা এই দেশগুলো কোনও সিরিজে অংশ নিচ্ছে না। ফলত কোনও ম্যাচেই খেলতে নামছেন না ক্রিকেটাররা।

এই পরিস্থিতিতেই সংসার চালাতে ‘‌Uber eats’–এ‌ খাবার ডেলিভারি বয়ের কাজ করছেন পল ভান মেকেরেন। নিজেই টুইট করে জানান সেকথা। লেখেন, ‘‌‘‌এখন হয়তো ক্রিকেট খেলতাম। কিন্তু এখন শীতের মরশুমে সংসার চালাতে ‌উবের ইটসে খাবার ডেলিভারির কাজ করছি। কীভাবে সময় বদলে গেল। যাই হোক, হাসতে থাকুন।’‌’‌

সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের অনেকেই তাঁকে সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি জীবনযুদ্ধে তাঁর লড়াইকে কুর্নিশ ও জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *