নিউজিল্যান্ডের টি-২০ দলে আফ্রিকার ক্রিকেটার; নেই বোল্ট-উইলিয়ামসন

ক্রিকেট

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন দক্ষিণ আফ্রিকান বংশদ্ভূত ক্রিকেটার ডেভন কনওয়ে। টি-টোয়েন্টি দলে আরেক নতুন মুখ পেসার কাইল জেমিসন। অন্যদিকে টেস্ট সিরিজের কথা বিবেচনা করে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রাখা হয়েছে কেন উইলিয়ামসন ও টেন্ট বোল্টকে।

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলবেন চলতি বছরের শুরুতে ভারতের বিপক্ষে ওয়ানডে ও টেস্টে অভিষেক হওয়া জেমিসন। প্রথম দুই টি-২০ পর খেলবেন না টিম সাউদি ও রস টেইলরও। এরপর টেস্ট দলের সঙ্গে যোগ দেবেন তারা। তাদের পরিবর্তে শেষ টি-টোয়েন্টির জন্য দলে যোগ দেবেন স্কট কুগেলেইন, ডগ ব্রেসওয়েল ও মার্ক চ্যাপম্যান।

দক্ষিণ আফ্রিকায় জন্ম নেওয়া কনওয়ে গত অগাস্টে নিউ জিল্যান্ডের হয়ে খেলার অনুমতি পান। গত মৌসুমে নিউ জিল্যান্ডের ঘরোয়া ক্রিকেটে রানের বন্যা বইয়ে দেন তিনি। প্রথম শ্রেণির টুর্নামেন্ট প্লাঙ্কেট শিল্ড, ওয়ানডে ট্রফি ও টি-টোয়েন্টি সুপার স্মাশে ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট দলে জায়গা ধরে রেখেছেন অভিষেকের অপেক্ষায় থাকা ব্যাটসম্যান উইল ইয়ং। চোট শঙ্কা থাকলেও ১৩ সদস্যের দলে আছেন পেস অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম ও ভারতীয় বংশদ্ভূত বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল।

আগামী ২৭ নভেম্বর অকল্যান্ডে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু ৩ ডিসেম্বর, হ্যামিল্টনে।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল: টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, কাইল জেমিসন, ড্যারিল মিচেল, জেমস নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাইফার্ট (উইকেটকিপার), রস টেইলর।

নিউজিল্যান্ড টেস্ট দল: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটকিপার), উইল ইয়ং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *