আমার নামের আগে শ্রী শ্রী; ছবিতে সিঁদুর দেওয়া মানে ইসলামকে ছোট করা : সাকিব

অন্যান্য খবর

সাকিব কলকাতায় কালীপূজা উদ্বোধন করতে গিয়েছেন- এমন খবর ছড়িয়ে পরে দেশ-বিদেশে। আর তার এমন পেয়ে ভক্ত-সমর্থকদের একাংশ ক্ষিপ্ত হয়ে সাকিবকে নিয়ে শুরু করেন সমালোচনা। শুধু সমালোচনা নয়, সাকিবের নামের আগে বসানো হয়েছে শ্রী শ্রী।

এছাড়া ছবিতে সাকিবের কপালে দেওয়া হয়েছে সিঁদুর। আরও হরেক রকম কুরুচিপূর্ণ মন্তব্য করেন সমর্থকরা। আর তাতে মুখ বন্ধ রাখতে পারেননি সাকিব। গতকাল ভিডিও বার্তায় জানিয়ে দিয়েছেন তিনি উদ্বোধন করতে যাননি, এছাড়া এধরণের অনুষ্ঠানে যাওয়াতে ক্ষমাও চেয়েছেন। তবে তার নামের আগে ছবিতে এমন বাজে মন্তব্য করা মানে ইসলামকে ছোট করা হয়েছে বলে মনে করেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে এক ভিডিও বার্তায় সাকিব বলেন, “এমন কিছু যেন আমরা না করি যেটা মানুষকে দ্বিধাদ্বন্দ্বে ফেলে দেয় যে আমরা এক নাকি আলাদা। আমরা যতক্ষণ পর্যন্ত এক থাকবো ততক্ষণ পর্যন্ত আমরা শক্তিশালী। আমার নামের পাশে অনেকে শ্রী শ্রী; (ছবিতে) সিঁদুর, প্রদীপ, মন্দির অনেক কিছু দিয়ে অনেক কিছু বলছেন। আসলে এতে আমরা আমাদের ইসলামকে কতটা উপরে নিচ্ছি না নিচে আনছি আমার বোধগম্য না।”

“আশা করি আমরা সবাই আমাদের জায়গা থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করবো। তারপরও আবারো ক্ষমা চেয়ে নিচ্ছি সকলের কাছ থেকে। আমি চেষ্টা করবো একজন গর্বিত মুসলমান হিসেবে নিজের জায়গা থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করার। আমার মনে হয় ইসলাম একটি শান্তির ধর্ম। আমার জ্ঞান যদিও খুবই কম। আমি চেষ্টা করছি এবং ভবিষ্যতেও চেষ্টা করবো ইসলাম সম্পর্কে যত জ্ঞান নেওয়া যায় এবং ইসলামের নিয়ম অনুযায়ী চলা যায়।”– যোগ করেন তিনি।

সাকিব আরও বলেন, “আমরা মুসলমান যারা আছি, আমরা এক থাকবো সবসময়। আমাদের এক থাকা জরুরী। আমাদের একতা খুবই জরুরী। যখন আমরা আলাদা আলাদা হয়ে যাব তখনই আমরা দুর্বল, যখনই আমরা এক থাকবো তখনই আমরা শক্তিশালী। আপনারা অনেকেই অনেক বেশি জানেন, অনেক জ্ঞানী, এ সম্পর্কে অনেক ধারণা আছে। তাদের ভালো ভালো পরামর্শগুলো আমি অবশ্যই শোনার চেষ্টা করবো। আমি সাদরে গ্রহণ করবো যদি আমাকে কেউ ভালো কিছু জানাতে চান বা জানাতে পারেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *