রাতে পিএসএলের প্রথম শিরোপার লড়াইয়ে মুখোমুখি তামিম-বাবর

পিএসএল

প্রথমবারের মতো পাকিস্তান সুপার লিগের ফাইনালে উঠেছে টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম তামিম ইকবালের দল লাহোর কালান্দার্স। ফাইনালে তাদের প্রতিপক্ষ প্রথমবার ফাইনারে উঠা আরেক দল করাচি কিংস। আজ বাংলাদেশ সময় রাত ৯ টায় প্রথম শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে দুই দল।

পাকিস্তানের ঘরোয়া খেলাধুলায় লাহোর ও করাচির প্রতিদ্বন্দ্বিতাও বেশ পুরনো। তাই এক জমজমাট ফাইনালের আশায় ভক্ত-সমর্থকরা।

দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে মুলতান সুলতানসকে ২৫ রানে হারিয়ে প্রথমবারের মতো টুর্নামেন্টের ফাইনালের টিকিট নিশ্চিত করেছে লাহোর। একই দলকে প্রথম কোয়ালিফায়ারে হারিয়ে ফাইনালে উঠেছে করাচি।

গত রবিবার রাতে দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে আগে ব্যাট করে তামিম ইকবাল ও ডেভিড উইসের ঝড়ে ১৮২ রানের বড় সংগ্রহ পায় লাহোর। জবাবে নিজের ইনিংসের পাঁচ বল বাকি থাকতেই ১৫৭ রানে অলআউট হয়ে গেছে মুলতান। ব্যাটে ঝড় তোলার পর বল হাতেও ৩ উইকেট নিয়েছেন উইস।

পেশোয়ার জালমির বিপক্ষে প্রথম এলিমিনেটর ম্যাচে দারুণ শুরুর পর ১০ বলে ১৮ রান করে আউট হয়ে যান তামিম। সংক্ষিপ্ত এ ইনিংসে ২ চারের সঙ্গে ১টি ছক্কাও হাঁকান তিনি। ইনিংস বড় করতে না পারার আক্ষেপে পুড়েছেন দ্বিতীয় এলিমিনেটর ম্যাচেও।

মুলতানের বিপক্ষে তামিমের ব্যাটিং ছিল আরও দায়িত্বশীল, বোঝা যাচ্ছিল বড় কিছু করার প্রত্যয় নিয়েই নেমেছেন তিনি। কিন্তু ৪.৫ ওভারের বেশি খেলতে পারেননি। জুনায়েদ খানের বলে টপ এজে আউট হওয়ার আগে ৫ চারের মারে ২০ বলে ৩০ রান করেছেন তামিম।

অর্থাৎ দুই ম্যাচে তামিমের ব্যাট থেকে এসেছে ৩০ বলে ৪৮ রান, ছিল ৭ চার ও ১টি ছয়ের মার। ক্রমাগত নিজেকে ছাড়িয়ে যাওয়ার মিশনে মঙ্গলবারের ফাইনালে নিশ্চয়ই ইনিংস বড় করার মিশন নিয়ে নামবেন দেশসেরা এ ওপেনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *