আইপিএলে সর্বকালীন রেকর্ডে ইশান কিশান; আনক্যাপডদের ৭ রেকর্ড

আইপিএল

সদ্য শেষ হওয়া বেশ কিছু মহাতারকা আইপিএল ২০২০-তে সমর্থকদের প্রত্যাশা পূরণ করতে না পারলেও ঘরোয়া ক্রিকেটাররা ব্যাটে-বলে নজর কেড়েছেন। আক্ষরিক অর্থেই আইপিএল ২০২০ আনক্যাপড ভারতীয় ক্রিকেটারদের জন্য সবথেকে ভালো কেটেছে।

ঘরোয়া ক্রিকেটার হিসেবে সর্বকালীন রেকর্ডও গড়েছেন ইশান কিষাণ। দেখে নেওয়া যায় আইপিএল ২০২০-তে ঘরোয়া ক্রিকেটারদের কামাল।

১. টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকার প্রথম দশে তিনজন ঘরোয়া ক্রিকেটার জায়গা করে নেন। ইশান কিষাণ (৫১৬) রয়েছেন পাঁচ নম্বরে। সূর্যকুমার যাদব (৪৮০) রয়েছেন সাত নম্বরে এবং দেবদূত পাডিক্কাল (৪৭৩) রয়েছেন আট নম্বরে।

২. ইশান কিষাণ টুর্নামেন্টে সবথেকে বেশি ৩০টি ছক্কা মারেন।

৩. আইপিএল ২০২০-তেই প্রথমবার একাধিক আনক্যাপড ক্রিকেটার চারশোর বেশি রান সংগ্রহ করেন।

৪. একটি আইপিএল মরশুমে আনক্যাপড ক্রিকেটার হিসেবে সবথেকে বেশি (৫১৬) রান করার সর্বকালীন রেকর্ড গড়েন ইশান। তিনি ভেঙে দেন ২০১৮ সালে সূর্যকুমার যাদবের ৫১২ রানের রেকর্ড।

৫. দু’জন আনক্যাপড বোলার সর্বাধিক উইকেটশিকারিদের তালিকার প্রথম দশে রয়েছেন। বরুণ চক্রবর্তী ১৭টি উইকেট নিয়ে ৯ নম্বরে রয়েছেন। টি নটরাজন ১৬টি উইকেট নিয়ে ১০ নম্বরে রয়েছেন।

৬. বরুণ চক্রবর্তী একমাত্র বোলার হিসেবে আইপিএল ২০২০-র এক ম্যাচে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করেন।

৭. ঋতুরাজ গায়কোয়াড় পরপর তিনটি ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন, যা কোনও আলক্যাপড ক্রিকেটারের টুর্নামেন্টের ইতিহাসে যুগ্ম সর্বোচ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *