‘হোম টিম’ খুলনাকে শিরোপা জেতাতে চান অধিনায়ক মাহমুদউল্লাহ

বাংলাদেশ ক্রিকেট

চলতি মাসের ২৪ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। পাঁচ দল নিয়ে অনুষ্ঠিত হবে এই আসর। যার একটি জেমকন খুলনা দল। এই দলের নেতৃত্ব দেয়া হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। ক’রোনা জয় করা রিয়াদের চোখ এখন শিরোপাতে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খুলনা টাইটানসের হয়ে অধিনায়কত্ব করার অভিজ্ঞতা আছে এই অলরাউন্ডারের। তিন বছর খুলনার হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করছেন তিনি। এবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে মাহমুদউল্লাহর নেতৃত্বে আগামী ২৪ নভেম্বর উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা তাদের প্রথম ম্যাচ খেলবে ফরচুন বরিশালের বিপক্ষে।

খুলনাকে হোম টিম আখ্যা দিয়ে রিয়াদ বলেন, “গতকাল (সোমবার) আমার কোভিড টেস্ট নেগেটিভ এসেছে। আমি মাঠে ফিরতে উদগ্রীহ হয়ে আছি। আমি ধন্যবাদ দিতে চাই কাজী ইনাম আহমেদকে, যিনি আমার উপর আস্থা রেখেছেন আবারো আমাকে অধিনায়ক করে। আমি এর আগে তিন আসর খেলেছি এই দলের হয়ে। এই দলটাকে হোম টিম মনে হয়, তাই এখানে ফিরতে পেরে ভালো লাগছে।”

জেকমন খুলনার স্কোয়াড নিয়ে মাহমুদউল্লাহ বলেন, “দলের কথা বলতে গেলে, দারুণ ভারসাম্যপূর্ণ একটা দল হয়েছে আমাদের। পেস বোলিংয়ে আক্রমণভাগ দারুণ। যেখানে আছেন শফিউল ইসলাম, আল আমিন, তরুণ হাসান মাহমুদ। সাকিব আল হাসান ও রিশাদ হোসেনের বোলিং বৈচিত্র্য আনবে আক্রমণে। আমরা সবাই টিম হিসেবে খেলতে পারলে জার্নিটা ভালোই হবে।”

দলের ব্যাটিং প্রসঙ্গে মাহমুদউল্লাহ বলেন, “অভিজ্ঞদের দিয়েই বলতে গেলে ব্যাটিং লাইনআপ। আছেন এনামুল হক বিজয়, ইমরুল কায়েস, সাকিব, জহুরুল ইসলাম এবং আমি। মাঝে আছেন আরিফুল হক ও শুভাগত হোম। সব মিলিয়ে এই দল নিয়ে আমি বেশ খুশি। আমি ধন্যবাদ দিতে চাই বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে এই করোনা কালেও দারুণ একটা টুর্নামেন্ট আয়োজন করার জন্য। এই টুর্নামেন্ট আমাদের ক্রিকেটারদের জন্য অনেক সুখকর।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *