নেপালকে বিপক্ষে সিরিজ জিতলো বাংলাদেশ

বাংলাদেশ ফুটবল

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মঙ্গলবার দ্বিতীয় প্রীতি ম্যাচে নেপালের সাথে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ। প্রথম ম্যাচে জিতলেও এবার আর নেপালের সাথে ঠিক পেরে উঠলো না লাল সবুজের প্রতিনিধিরা। যদিও প্রথম ম্যাচে জয়লাভ করায় মুজিব বর্ষ ফিফা ইন্টারন্যাশনাল ফুটবল সিরিজ নিজেদের করে নিলো জেমি ডের শিষ্যরা।

আজকের ম্যাচের সেরা একাদশে দুটি পরিবর্তন আনেন বাংলাদেশ কোচ; রিয়াদুল হাসানের জায়গায় ইয়াসিন খান ও গোলরক্ষক আনিসুর রহমান জিকোর জায়গায় আশরাফুল ইসলাম রানা। অন্যদিকে, আগের ম্যাচের সেরা একাদশে পাঁচটি পরিবর্তন আনে নেপাল।

রক্ষণ জমাট রেখে সুযোগ পেলে দুই দলই আক্রমণে উঠছিল। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষককে তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না কেউ।

দ্বিতীয় মিনিটে সাদ উদ্দিনের ক্রস সহজেই প্রতিহত করেন নেপাল গোলরক্ষক। একটু পর তেজ তামাংয়ের দূরপাল্লার শট সহজেই গ্লাভসে নেন এক ম্যাচ পর পোস্টের নিচে ফেরা রানা।

প্রথমার্ধে লেফট উইংয়ে নিষ্প্রাণ ছিলেন মোহাম্মদ ইব্রাহিম। যা একটু আক্রমণ হয়েছে রাইট উইং দিয়ে, সাদ উদ্দিনের হাত ধরে। প্লে-মেকারের ভূমিকায় জীবন দারুণ করলেও মেলেনি গোলের দেখা।

২৩তম মিনিটে জীবনের ছোট পাস ধরে ডি-বক্সের বাইরে থেকে সুমন রেজার শট ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। সাত মিনিট পর প্রতি-আক্রমণ থেকে ভালো একটি সুযোগ এসেছিল; কিন্তু জীবনের ক্রসে দুর্বল শটে হতাশ করেন সুমন।

বাকি সময়েও আর কোন উল্লেখযোগ্য আক্রমন শানাতে পারেনি দুই দলের কেউই। শেষ দিকে নেপালের নবযুগ শ্রেষ্ঠার দূরপাল্লার শট পোস্টে লেগে প্রতিহত হলে বেঁচে যায় স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *