তামিমদের হতাশ করে পিএসএলের নতুন চ্যাম্পিয়ন করাচি কিংস

পিএসএল

লাহোর কালান্দার্সের সর্বোচ্চ ইনিংসটা এলো তামিম ইকবালের ব্যাট থেকে। ভক্তদেরও খুশির হওয়ার মতো ব্যাপার। কিন্তু ফাইনালে মোটে ৩৫ রান হবে সর্বোচ্চ ইনিংস, সেটি কোনোভাবেই চাওয়ার কথা নয়। হলো তা-ই! ব্যাটিং ব্যর্থতায় করাচি কিংসকে তো সেভাবে চ্যালেঞ্জই জানাতে পারলো না তামিমরা। বিপরীতে বাবর আজম দুর্দান্ত এক ইনিংস খেলে বুঝিয়ে দিলেন, কেন তাকে নিয়ে এত মাতামাতি। এই ব্যাটসম্যানের অপরাজিত হাফসেঞ্চুরি ও বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে তামিমদের হারিয়ে করাচি ঘরে তুললো পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম শিরোপা।

মঙ্গলবার রাতে পিএসএল ফাইনালে লাহোরকে ৫ উইকেটে হারিয়ে শিরোপা উদযাপন করেছে করাচি। ব্যাটিং ব্যর্থতায় নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে লাহোর স্কোরে জমা করে ১৩৪ রান। সহজ এই লক্ষ্য ৮ বল আগে ৫ উইকেট হারিয়ে টপকে যায় করাচি।

ফাইনালে করাচির বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামে লাহোর। ওপেনিংয়ে নেমে ফখরের সাথে বড় জুটি গড়েন তামিম। প্রথম দিকে ধীরগতির ব্যাটিং করলেও পাওয়ারপ্লে শেষ হতেই রানের গতি কিছুটা বাড়িয়ে নেন তিনি। তবে শেষ পর্যন্ত তার রান বলের চাইতে বেশি হয়নি।

ইনিংসের ১১তম ওভারের প্রথম বলে ওপেনিংয়ে ফখর জামানের সাথে ৬৮ রানের জুটি গড়ার পর উমাইদ আসিফকে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ইফতেখারের তালুবন্দি হন তামিম। আউট হওয়ার আগে ৩৮ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৫ রান করেন টাইগার ওয়ানডে অধিনায়ক।

তামিমের বিদায়ের পর দ্রুতই ফেরেন ফখর জামানও। ফাইনালে ব্যর্থ হয়েছেন হাফিজ, ডেভিড ভিসারাও। একের পর এক উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৭ উইকেট ১৩৪ রান সংগ্রহ করে লাহোর। দলের সর্বোচ্চ স্কোরার তামিম।

১৩৫ রানের জবাবে ব্যাট হাতে দারুন ছিল বর্তমান সময়ের নাম্বার ওয়ান ব্যাটসম্যান বাবর আজম। বাবরের অপরাজিত ৬৩ রানের উপর ভর করে ৮ বল বাকি রেখেই জয় তুলে নেয় করাচি।

সংক্ষিপ্ত স্কোর:

লাহোর কালান্দার্স: ওভারে ১৩৪/৭ (২০)
(তামিম ৩৫, ফখর ২৭, সোহেল ১৪, ওয়াইস ১৪; উমাইদ ২/১৮, মাকসুদ ২/১৮, আরশাদ ২/২৬)।

করাচি কিংস: ১৩৫/৫ (১৮.৪)
(বাবর ৬৩*, ওয়াল্টন ২২, শারজিল ১৩, হেলস ১১, ইমাদ ১০*; দিলবার হোসেন ২/২৮, হারিস রউফ ২/৩০)।

করাচি কিংস ৫ উইকেটে জয়ী ও চ্যাম্পিয়ন।

ম্যাচসেরা: বাবর আজম।

টুর্নামেন্ট সেরা: বাবর আজম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *