পিএসএল ফাইনালে সর্বোচ্চ রানের ইনিংস খেললেন তামিম

পিএসএল

পিএসএলের খেলতে গিয়ে প্লে-অফে দুই ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভাল কিছুর আভাস দিয়েও বেশিদূর যেতে পারেননি। তাই ভক্তদের প্রত্যাশা ছিল হয়ত ফাইনালে নিজের সেরাটা দিবেন তামিম। কিন্তু ভক্তদের সেই প্রত্যাশা মেটাতে ব্যর্থ হলেন টাইগার ওয়ানডে অধিনায়ক। ফাইনালে তার রান সংখ্যা কিছুটা বাড়লেও স্ট্রাইক রেট ছিল নিম্নমানের।


পিএসএলে লাহোরের হয়ে খেলছেন তামিম ইকবাল। ফাইনালে করাচির বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামে লাহোর। ওপেনিংয়ে নেমে ফখরের সাথে বড় জুটি গড়েন তামিম। কিন্তু বলের চাইতে তার রান ছিল সবসময় কম।

প্রথম দিকে কোন কোন সময় বলের চাইতে অর্ধেক ছিল তার রান সংখ্যা। পাওয়ারপ্লে শেষ হতেই রানের গতি কিছুটা বাড়িয়ে নেন তিনি। তবে শেষ পর্যন্ত তার রান বলের চাইতে বেশি হয়নি।

ইনিংসের ১১তম ওভারের প্রথম বলে ওপেনিংয়ে ফখর জামানের সাথে ৬৮ রানের জুটি গড়ার পর উমাইদ আসিফকে ছক্কা মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ইফতেখারের তালুবন্দি হন তামিম। এলিমিনেটরে ১৮(১০) ও কোয়ালিফাইয়ে ৩০(২০) করা তামিম আউট হওয়ার আগে ৩৮ বলে ৪ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩৫ রান করেন।

তবে তামিমের এই ৩৫ রানই ছিল লাহোরের ইনিংসের সর্বোচ্চ রান। নির্ধারিত ২০ ওভারে লাহোরে করে ৭ উইকেটে ১৩৪ রান করে। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান করেন ফখর জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *