জামালের নেতৃত্বে কাতার ম্যাচের প্রাথমিক দল ঘোষণা

বাংলাদেশ ফুটবল

নেপালের বিপক্ষে সিরিজ জয়ের পর বিশ্রাম নেয়ার বা ফুরফুরে মেজাজে দিন কাটানোর সুযোগ পাচ্ছে না বাংলাদেশ ফুটবল দল। কেননা দিন দুয়েক বাদেই কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের মহাগুরুত্বপূর্ন ম্যাচে খেলার উদ্দেশ্যে দেশ ছাড়তে হবে লাল সবুজের প্রতিনিধিদের।

সেই লক্ষ্যে এবার আগেভাগেই কাতার ম্যাচের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ। চোটের কারণে নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচের সিরিজে খেলতে না পারা মামুনুল ইসলাম দলে ফিরেছেন।

কাতারের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ সামনে রেখে অভিজ্ঞ এই মিডফিল্ডারকে নিয়ে ২৭ জনের প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ।

আগামী ৪ ডিসেম্বর কাতারের বিপক্ষে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচ খেলবে বাংলাদেশ। এ উপলক্ষে বৃহস্পতিবার কাতারে রওনা দেবে দল।

কাতার ম্যাচের প্রাথমিক দলে জায়গা পেয়েছেন নেপালের বিপক্ষে না থাকা গোলরক্ষক পাপ্পু হোসেন, ডিফেন্ডার রায়হান হাসান ও মঞ্জুরুর রহমান মানিক।

কাতারের বিপক্ষে ম্যাচের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড

আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান জিকো, পাপ্পু হোসেন, তপু বর্মণ, ইয়াসিন খান, বিশ্বনাথ ঘোষ, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, আতিকুর রহমান ফাহাদ, মামুনুল ইসলাম, সোহেল রানা, রবিউল হাসান, বিপলু আহমেদ, নাবীব নেওয়াজ জীবন, মাহবুবুর রহমান সুফিল, মোহাম্মদ ইব্রাহিম, সাদ উদ্দিন, তৌহিদুল আলম সবুজ, রায়হান হাসান, রাকিব হোসেন, এম এস বাবলু, সুমন রেজা, মানিক হোসেন মোল্লা, মঞ্জুরুর রহমান মানিক ও ইয়াসিন আরাফাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *