‘সাকিবের ক্ষমা চাওয়ার ভিডিও দেখে লজ্জা পেলাম’ – তসলিমা নাসরিন

গ্লিটজ

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ভারতে কালীপুজো উদ্বোধন নিয়ে চলছে তোলপাড়। এমনকি ফেসবুক লাইভে দা উঁচিয়ে হ’ত্যার হু’মকিও দেওয়া হয়েছে তাঁকে। যদিও ইতিমধ্যে গ্রেপ্তার হয়েছে অভিযুক্ত। এদিকে এই পরিস্থিতির জন্য ক্ষমাও চেয়েছিলেন সাকিব। তবে সাকিবের এই ক্ষমা চাওয়াকে ভাল চোখে দেখছেন না তসলিমা নাসরিন। ফেসবুক পোস্টে সে কথা সাফ জানিয়েছেন ‘বিতর্কিত’ এই লেখিকা।

তার ফেসবুক পোস্টের শুরুতেই সাকিবের অবস্থানের বিরোধিতা করেছেন তিনি। ক্ষমা চাওয়ার ভিডিও দেখে লজ্জা পেয়েছেন বলেও উল্লেখ করেছেন। গোড়া ধার্মিকদের রোষের শিকার হয়ে নিজের জীবনে ঠিক কতটা ঝড় সহ্য করতে হয়েছে তাঁকে, তাও ফেসবুক পোস্টের মাধ্যমে তুলে ধরেছেন তিনি।

এভাবেই পরোক্ষে সাকিব মৌলবাদীদের উৎসাহ দিলেন বলেও দাবি করেন তসলিমা নাসরিন। এমনকী খালেদা জিয়া, শেখ হাসিনার বিরুদ্ধেও সুর চড়ান। তিনি লেখেন, “জিহাদির হুমকি, সাকিবের ক্ষমা চাওয়া – এসবই প্রমাণ করলো দেশটাকে জিয়া, এরশাদ, খালেদা আর হাসিনা মিলে ভয়ংকর এক ‘দারুল ইসলাম’ বানিয়ে ফেলেছেন। এই দেশ জিহাদি এবং জিহাদি-সমর্থক ছাড়া আর কারও বসবাসের যোগ্য নয়।”

এদিকে এই ঘটনার পর বাড়ানো হয়েছে সাকিবের নিরাপত্তাও। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, সাকিবের জন্য একজন ‘গানম্যান’ নিয়োগ করা হয়েছে। এদিন অনুশীলনে বন্দুকধারী সেই নিরাপত্তারক্ষীকে শাকিবের সঙ্গে দেখাও গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *