“ভারত পারলে আমরা কেন পারবো না”

বাংলাদেশ ফুটবল

কাতারের বিপক্ষে ভালো কিছু করার স্বপ্ন দেখছেন বাংলাদেশ জাতীয় দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা। শক্তিশালী প্রতিপক্ষের মাঠ থেকে কমপক্ষে একটি পয়েন্ট হলেও বাগিয়ে আনতে চান গোলবারের এই অতন্দ্র প্রহরী।

বাছাইপর্বের ম্যাচেই কাতারের মাঠে ড্র করেছিল ভারত, অপরদিকে ভারতের মাঠে গিয়ে জিততে জিততে ড্র করেছিল বাংলাদেশ। রানা তাই ওই পরিসংখ্যান থেকে আশায় বুক বাঁধছেন।

কাতারের বিপক্ষে বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ সামনে রেখে জাতীয় দলের এই গোলরক্ষকেরও মনে হচ্ছে, কাতারের মাঠে ভারত পারলে তাদেরও না পারার কোনো কারণ নেই। অনলাইন সংবাদ সম্মেলনে গতকাল কাতারের মাঠে পয়েন্ট পাওয়ার আশাবাদ জানান রানা।

“কাতার এশিয়ান চ্যাম্পিয়ন। ওদের হোমে খেলা হবে। ওরা আমাদের উপর আধিপত্য করার চেষ্টা করবে। আমাদের একটাই লক্ষ্য, ভালোভাবে লড়াই করা। আমাদের সেই চ্যালেঞ্জ নিতে হবে। আমাদের দুই সপ্তাহ সময় আছে কাজ করার। আমরা অনেক দিন পর মাঠে ফিরে নেপালের বিপক্ষে দুটি ম্যাচ খেললাম। আমাদের যে সমস্যাগুলো আছে, সেগুলো কাটানোর জন্য কোচ কাজ করবেন। মানসিকভাবে তৈরি হচ্ছি কাতারের সঙ্গে যেন ভালো ম্যাচ খেলতে পারি।”

“কাতার বিশ্বকাপ ২০২২-এর স্বাগিতক। যে স্টেডিয়ামে বিশ্বকাপের খেলা হবে, সেখানে খেলব আমরা। ভারত তাদের মাঠে গিয়ে ড্র করেছে কাতারের সঙ্গে। আমাদের খেলোয়াড়দের মধ্যে সেই কমিটমেন্ট আছে। যদি ভারত তাদের সঙ্গে ড্র করতে পারে, তাহলে আমরা কেন পারব না? আমরা সেরাটা দেব। ভালো ফলের জন্য ভালো খেলার চেষ্টা করব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *