শেষ মুহূর্তে ছিটকে গেলেন জীবন

বাংলাদেশ ফুটবল

কাতারের বিপক্ষে মহাগুরুত্বপূর্ন ম্যাচের আগে দুঃসংবাদ যেন পিছুই ছাড়ছে না বাংলাদেশের। ইনজুরির করবে এবার ছিটকে গেলেন দলের অন্যতম সেরা তারকা নাবিব নেওয়াজ জীবন।

নেপালের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে করেছিলেন গোল। আসল পজিশন ফরোয়ার্ডের জায়গা ছেড়ে প্লে মেকার হিসেবে খেলে নজরও কেড়েছেন ভালোই।

কিন্তু কাতারের বিপক্ষে ম্যাচের জন্য বিমানে উঠার শেষ মুহূর্তে ছিটকে পড়লেন নাবিব নেওয়াজ জীবন। ইনজুরির কারনে দলের সাথে যাচ্ছেন না বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলতে।

মূলত হাটুর ইনজুরিতে পড়েছেন তিনি। এটি আরো মারাত্মক আকার ধারণ করতে পারতো। নিজেই বুঝতে পেরে ডাক্তারের পরামর্শের জন্য যান তিনি। তখনই জানতে পারেন দূর্বল হয়ে পড়েছে তার এসিএল।

এক সাক্ষাৎকারে জীবন জানান, “আর একটু হলে ইনজুরিটা মারাত্মক আকার ধারন করতো। ডাক্তার বলেছেন এসিএল খুবই দুর্বল হয়ে গিয়েছে । এখন রেস্ট দরকার। এজন্য কাতার ম্যাচ থেকে আমি রেস্ট নিয়েছি।”

পুরোপুরি সুস্থ হতে চার সপ্তাহ সময় লাগবে জীবনের। এতে বাফুফে আরেকটি আন্তর্জাতিক সিরিজ আয়োজন করলেও সেটিও মিস করতে পারেন তিনি। আপাতত এক সপ্তাহ রেস্টের পর তিন সপ্তাহ রিকভারির জন্য ক্লাবে থাকবেন এই ফরোয়ার্ড, “এখন এক সপ্তাহ ফুল রেস্ট নিব। তারপরে তিন সপ্তাহ রিকভারি। মোট চার সপ্তাহ লাগবে আমার সেরে উঠতে। এক সপ্তাহ রেস্টের পরে আমি ক্লাবে ফিরবো। ওখানেই রিকভারি ট্রেনিং করবো।”

তবে কাতারগামী দলকে জীবন শুভকামনা জানিয়েছেন এবং দলের ভালো খেলা প্রত্যাশা করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *