মিরপুরে আইসোলেশন সেন্টার প্রস্তুত করছে বিসিবি

বাংলাদেশ ক্রিকেট

আগামী ২৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। ক’রোনার প্রাদুর্ভাবের মাঝে ৫ দলের এই টুর্নামেন্টকে সফলভাবে আয়োজন করতে সব ধরণের প্রস্তুতি নিয়ে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে ২০ সেপ্টেম্বর করোনা পরীক্ষার করা হবে সকল ক্রিকেটারের।


ফলাফল নেগেটিভ আসার পর ২১ নভেম্বর জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন পাঁচ দলের খেলোয়াড়, কোচিং স্টাফ সহ ম্যাচ অফিসিয়ালসরা। মোট ২৫০-২৫০ জনের করোনা পরীক্ষা করা হবে। যেটাকে ভাগ করা হয়েছে এ, বি এবং সি ৩টি ভাগে। আর এবার মিরপুরের একাডেমি ভবনের একতলাকে করা হয়েছে আইসোলেশন সেন্টার।

প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, “আমরা তিন গ্রুপে ভাগ করে ২০ তারিখ থেকে করোনা পরীক্ষা শুরু করবো। ‘এ’ গ্রুপে থাকবে ক্রিকেটাররা। ‘বি’ গ্রুপে রাখা হচ্ছে কোচিং স্টাফ, ট্রেনার, ম্যাচ অফিসিয়াল, আম্পায়ার, ব্রডকাস্টার। এছাড়াও ‘সি’ গ্রুপে আমরা রাখবো গ্রাউন্ডম্যান, ক্রিকেটারদের হোটেল স্টাফ ও ড্রাইভারদের।”

“ক্রিকেটাররা বা দলগুলো থাকবে এক হোটেলে। আরেক হোটেলে থাকবে ব্রডকাস্টার, ম্যাচ অফিসিয়ালারা। এছাড়াও গ্রাউন্ডসম্যানদের জন্য ক্রীড়া পল্লিতে থাকার ব্যবস্থা করা হচ্ছে।”– যোগ করেন তিনি।

তিনি দেবাশিষ জানান, “অ্যাকাডেমি ভবনের একতালাকে আইসোলেশন সেন্টার হিসেবে ব্যবহার করা হবে। টুর্নামেন্ট চলাকালীন কেউ করোনা শনাক্ত হলে তাকে তৎক্ষণাৎ সেখানে পাঠানো হবে। দ্বিতীয় তলাটি আমরা অন্য কাজে ব্যবহার করব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *