ওয়েস্ট ইন্ডিজকে হালকা ভাবে নেওয়ার সুযোগ দেখছেন না মুমিনুল

বাংলাদেশ ক্রিকেট

আগামী মাসে অর্থাৎ নতুন বছরের প্রথম মাসেই বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ। দীর্ঘ করোনার বিরতির পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ নতুনভাবে ফিরলেও বেশ আগেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ওয়েস্ট ইন্ডিজ।

জুলাইয়ে ইংল্যান্ড সফরে যায় ওয়েস্ট ইন্ডিজ দল। সেই সিরিজই আন্তর্জাতিক ক্রিকেট প্রত্যাবর্তন হয়। তবে সিরিজের প্রথম ম্যাচটা জয় দিয়ে শুরু করলেও সিরিজ হেরেছে ২-১ ব্যবধানে। এরপর চলতি মাসের শুরুতে নিউজিল্যান্ড সফরে গিয়ে দুই টেস্ট সিরিজে হেরেছে হোল্ডারের নেতৃত্বাধীন দল।

আর উইন্ডিজদের এমন বাজে ফর্মকে সুযোগ হিসাবে দেখার কোন সুযোগ নেই বললেন মুমিনুল! আজ (২২ ডিসেম্বর) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “এভাবে ধরতে গেলে অনেক কিছুই চলে আসবে। ওরা এর আগে তিন-চারটা সিরিজ খেলেছে। জৈব সুরক্ষায় খেলেছে। মানসিকভাবে একটু পিছিয়ে থাকতে পারে। অবশ্য একটা টেস্ট সিরিজ হেরে আসলে এটা আমাদের জন্য একটা ইতিবাচক দিক।”

“ওরা টানা সিরিজ হেরে আসছে এর মানে এই না যে ওদের আপনি এখানে হারিয়ে দেবেন। ওদের সঙ্গে খেলতে হলে আপনার পুরো চেষ্টা দিয়েই খেলতে হবে। ইতিবাচক দিক একটাই, ওরা একটু হতাশ থাকবে। তবে এর মানে এই না যে ওদের আপনি ছেড়ে দেবেন।”– যোগ করেন মুমিনুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *