“মেসিই ইতিহাসের সেরা ফুটবলার” – পুয়োল

ফুটবল

লিওনেল মেসির ভূয়সী প্রশংসায় মেতেছেন তারই সাবেক ক্লাব সতীর্থ কার্লোস পুয়োল। স্প্যানিশ এই ডিফেন্ডারের মতে মেসিই ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার।

এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড এতদিন দখলে রেখেছিলেন ব্রাজিলের কিংবদন্তি তারকা পেলে। তিনবার বিশ্বকাপজয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি অনেকের বিচারেই তর্কযোসাপেক্ষে সর্বকালের সেরা ফুটবলার।

পরশু রাতে বার্সেলোনার হয়ে মেসি তাঁকে টপকে যাওয়ার পর তারই সাবেক ক্লাব সতীর্থ কার্লোস পুয়োল জানিয়েছেন, সর্বকালের সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করা হবে মেসিকে।

লা লিগায় পরশু রাতে ভায়োদোলিদের বিপক্ষে গোল করে পেলেকে টপকান মেসি। সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন পেলে। আর্জেন্টাইন তারকার গোলসংখ্যা এখন ৬৪৪।

এই রেকর্ড গড়তে ১৬ বছর লাগল মেসির। ২০০৪ সালের অক্টোবরে এস্পানিওলের বিপক্ষে বার্সার হয়ে অভিষেক ঘটেছিল ৩৩ বছর বয়সী এ ফরোয়ার্ডের।

সেই ম্যাচে বার্সার রক্ষণভাগ আগলে ছিলেন পুয়োল। ক্লাবটির সাবেক এই অধিনায়ক গোলডটকমকে বলেন, “মাইকেল জর্ডান কে? কথাটা আমাকে জিজ্ঞেস করলে বলব, বাস্কেটবলের ইতিহাসে সেরা খেলোয়াড়। আমার মনে হয় মেসিও একই মর্যাদা পাবে, সর্বকালের সেরা ফুটবলার। হ্যাঁ, মাইকেল জর্ডান ইতিহাসের সেরা কি না, তা নিয়ে তর্ক হয়, যে যার মন্তব্য দেয়। তেমনি একজন রিয়াল মাদ্রিদভক্তের পক্ষেও মেসিকে সেরা হিসেবে মেনে নেওয়া কঠিন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *