‘চার’ পরিবর্তন নিয়ে ভারতের একাদশ ঘোষণা; অভিষেক দুই

ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ শুরুর আগে একাদশ ঘোষণা করেছে ভারত। প্রথম টেস্টে বাজেভাবে হারার পর ঘুরে দাঁড়ানোর ম্যাচের চার পরিবর্তন নিয়ে মাঠে নামবে আজিঙ্কা রাহানের নেতৃত্বাধীন ভারত। আর এই ম্যাচে অভিষেক হয়েছে দু’জনের।

বক্সিং ডে টেস্টের একাদশে যে বড় রথবদল আনতে যাচ্ছে ভারত, সেটা আগেই অনুমেয় ছিল। প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে লজ্জাজনক হারের পর চার পরিবর্তন এনেছে টিম ইন্ডিয়া। যদিও দুটি পরিবর্তন অনুমেয়ই ছিল।

কারণ সন্তানসম্ভাবা স্ত্রীর পাশে থাকতে দেশে ফিরছেন বিরাট কোহলি। আর ইনজুরির কারণে পুরো টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন পেসার মোহাম্মদ শামি। যে কারণে তাঁদের জায়গায় অন্য দুই ক্রিকেটার একাদশে জায়গা পাবেন এটা জানাই ছিল।

আর তাদের দু’জনের পরিবর্তে দ্বিতীয় টেস্টে খেলছেন শুভমান গিল ও মোহাম্মদ সিরাজ। যেখানে প্রথমবার টেস্ট পোশাকে মাঠে নামার অপেক্ষায় দু’জনেই। এছাড়া ওপেনার পৃথ্বী শর পরিবর্তনে খেলছেন রবীন্দ্র জাদেজা এবং উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার পরিবর্তে খেলছেন ঋষভ পান্ত।

ভারত একাদশ : শুভমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহালে (অধিনায়ক), হানুমা বিহারি, ঋষভ পন্থ (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *