‘এই গুণের জন্যই আল্লাহ পাক বাবরকে এত সম্মান দিয়েছেন’

ক্রিকেট

বর্তমান ক্রিকেট বিশ্বে অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে সেরা পাঁচে থাকা একমাত্র ক্রিকেটার এই পাকিস্তানি অধিনায়ক। আর এই ক্রিকেটার কাল থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হতে যাওয়া টেস্টে ইনজুরির কারণে খেলতে পারছেন না।

কিন্তু খেলতে না পারলেও দলের সাথে থেকে দিকনির্দেশনা প্রদান করে আসছেন বাবর। এর আগে টি-টোয়েন্টি সিরিজেও খেলতে না পারলেও ছিলেন দলের সাথে, টেস্ট সিরিজেও তার ব্যাতিক্রম নয়। আর তার এমন দেশপ্রেমের জন্যে তার অবর্তমানে ভারপ্রাপ্ত অধিনায়কের দায়িত্ব পাওয়া মোহাম্মদ রিজওয়ান মনে করছেন, এই জন্যেই আল্লাহ পাক বাবর ভাইকে এত সম্মান দিয়েছেন।

গতকাল শুরু হতে যাওয়া বক্সিং ডে টেস্টের আগে আজ গণমাধ্যমকে রিজওয়ান বলেন, “বাবর ভাইয়ের দেশপ্রেম অনেক, এই জন্যেই আল্লাহ পাক বাবর ভাইকে এত সম্মান দিয়েছেন। এই দেশপ্রেম ম্যানেজমেন্টের সামনে, সবার সামনে। যেভাবে টি-টোয়েন্টিতে তার ইনভলভমেন্ট ছিল! এমন ইনজুরির পর কারো জন্য মাঠে আসা, ইনভলভ হওয়া খুব মুশকিল। সে সকল ক্রিকেটারকে সাহায্য করেছে, সবার সঙ্গে অভিজ্ঞতা ভাগ করেছে।”

“সে র‍্যাংকিংয়ে টপ টু, টপ থ্রিতে আছে। তার খেলাটা সম্পর্কে অনেক জ্ঞান রয়েছে। টি-টোয়েন্টির সময়ও সে ইনভলভ থেকে সবাইকে সাহায্য করেছে, টেস্টের আগেও যেখানে দরকার সেখানে সে কথা বলেছে। যেটা বলছিলাম, ইনজুরি নিয়েও এসব করেছে সে, এই গুণের জন্যই আল্লাহ পাক তাকে এত সম্মান দিয়েছেন।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *