‘এক টাকায়’ দুস্থদের খাবার দিচ্ছেন গম্ভীর

ক্রিকেট

একসময়কার ভারতের অন্যতম সেরা ওপেনার গৌতম গম্ভীর। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল ও ২০১১ সালে একদিনের ক্রিকেটের বিশ্বকাপ ফাইনালে টিম ইন্ডিয়ার হয়ে সর্বোচ্চ রান এসেছিল তাঁর ব্যাট থেকেই। সেই ক্রিকেট ছেড়ে রাজনীতির ময়দানে এখন গৌতম। পাশাপাশি নানারকম সমাজসেবামূলক কাজও করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। 

এই যেমন দুঃস্থ মানুষজনের পাশে দাঁড়ালেন এই সাবেক ভারতীয় ওপেনার। দুস্থদের জন্য এক টাকার বিনিময়ে খাবারের ব্যবস্থা করেছেন গম্ভীর। যেখানে মাত্র ১ টাকার বিনিময়ে পেট ভরে খাবারের ব্যবস্থা করেছেন তিনি।

‘এক আশা জন রসুই’ এই নাম দিয়ে খাবার দিচ্ছেন তিনি। পিটিআইকে ভারতের বিশ্বকাপজয়ী এই খেলোয়াড় বলেন, “কারও খালি পেটে ঘুমানো উচিত নয়। এমন আরো ৫-৬টি কমিউনিটি কিচেন খোলা হবে দিল্লিতে। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে প্রত্যেকের স্বাস্থ্যকর খাবার খাওয়া নৈতিক অধিকার।”

“পরিবারহীনরা যেভাবে অর্ধেক খেয়ে, না-খেয়ে দিন কাটান, তা ভীষণ হৃদয়বিদারক ঘটনা। জন রসুইয়ে পুষ্টিগুণ সম্পন্ন খাবার পরিবেশন করা হবে। দুস্থরা মাত্র ১ টাকার বিনিময়ে খাবার পাবেন। প্রতিদিন ৫০০ জন খাবার খেতে পারবেন এখানে।”– সাথে যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *