বিদায়! দুইবার টি-২০ ফাইনালে ম্যাচ সেরা মারলন স্যামুয়েলস

ক্রিকেট

সব ধরনের পেশাদার ক্রিকেটকে বিদায় জানালেন ক্যারিবীয় অভিজ্ঞ ক্রিকেটার মারলন স্যামুয়েলস। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের প্রধান নির্বাহী জনি গ্রেভ এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে চলতি বছরের জুনেই অবসরের বিষয়টি বোর্ডকে অবহিত করেছিলেন স্যামুয়েলস। ৩৯ বছর বয়সী স্যামুয়েলসের টেস্ট অভিষেক হয় ২০০০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে। ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে টেস্ট খেলেছেন ৭১টি। রান করেছেন ৩ হাজার ৯১৭ রান। সেঞ্চুরি করেছেন ৭টি আর হাফ সেঞ্চুরির সংখ্যা ২৪টি।

অন্যদিকে ক্যারিবিয়ানদের হয়ে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন ২০৭টি ওয়ানডে। ১০ সেঞ্চুরি আর ৩০ হাফ সেঞ্চুরিতে তার রান সংখ্যা ৫ হাজার ৬০৬।

এছাড়া টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৬৭টি। তবে বল হাতেও কম যাননি স্যামুয়েলস। টেস্ট-ওয়ানডে আর টি টোয়েন্টি মিলিয়ে নিয়েছেন ১৫২টি উইকেট।

তবে স্যামুয়েলসের ক্যারিয়ারে সবচেয়ে বড় অর্জন হলো দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ম্যান অব দ্য ম্যাচ হওয়া।

তবে নানা সময়ে মাঠ এবং মাঠের বাইরে নানা বিতর্কেও স্যামুয়েলসের নাম ছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল জিতে সংবাদ সম্মেলনে টেবিলের ওপর পা তুলে বসে সমালোচিত হয়েছিলেন স্যামুয়েলস। এছাড়া শেন ওয়ার্নের দিকে ব্যাট ছুঁড়ে মারা, বেন স্টোকসের সঙ্গে ঝগড়া করা নানা সময়ে আলোচনায় এনেছে এই ক্যারিবীয় ক্রিকেটারকে।

উল্লেখ্য, সবশেষ ২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে সবশেষ ওয়ানডে এবং টি টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন স্যামুয়েলস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *