যে পাঁচ তুমুল জনপ্রিয় ক্রিকেটার ‘ক্রিকেটে ছাড়ার পর অন্য পেশা বেছে নিয়েছেন’

ফিচার

আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে নাম উজ্জ্বল করেছেন আবার সেই ক্রিকেটকে বিদায় জানিয়ে অবসর নিয়েও বেছে নিয়েছেন অন্য পেশা। আজ আমরা এমন পাঁচ ক্রিকেটার যারা অবসর নেওয়ার পরেই অন্য পেশাকে বেছে নিয়েছেন।

চলুন একনজরে এই পাঁচ জনপ্রিয় ক্রিকেটার সম্পর্কে ও তাদের পরবর্তী পেশা সম্পর্কে জেনেনি:-

১। ব্রেট লি (অস্ট্রেলিয়া):-
ব্রেট লি ছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তির ফাস্ট বোলার। যার বলের গতি ছিল ঘণ্টায় প্রায় ১৫০-১৫৫ কিলোমিটার। আন্তর্জাতিক ক্রিকেটে তার ৬৯০টি উইকেট রয়েছে। তবে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরে একজন বিশিষ্ট সংগীত শিল্পী এবং থিয়েটারে মনোনিবেশ করেন। এমনকি তিনি বলিউডে ইউনিনডিয়ান নামে একটি সিনেমাও করেন।

Brett Lee

২। অ্যান্ড্রু ফ্লিন্টফ (ইংল্যান্ড):-
বিখ্যাত অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিন্টফের হঠাৎ করে অবসর নেওয়া সকলকে অবাক করে দেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে ৭০০০ এর বেশি রান এবং ৪০০টি উইকেট শিকার করেন। এরপর তিনি বক্সিং-এ যোগদান করেন।

এন্ড্রু ফিনটফ।


৩। কার্টলি অ্যামব্রোস (ওয়েস্ট ইন্ডিজ):-

৬ ফুট উচ্চতার ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার কার্টলি অ্যামব্রোস এর ঝুলিতে রয়েছে ৬০০ এরও বেশি উইকেট। এই সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার ক্রিকেটকে বিদায় জানিয়ে মিউজিক ব্যান্ড দলে যোগদান করেন। তিনি অ্যান্টিগুয়ান সোকা, রেগি ব্যান্ড, এবং ড্রেড অ্যান্ড দ্যা বাল্ডহেড নামের তিনটি ব্যান্ডের সাথে যুক্ত ছিলেন।

৪। মাইক বেয়ার্লি (ইংল্যান্ড):-
মাইক বেয়ার্লি তার ক্যারিয়ার শেষ করার পরে এই বিখ্যাত ইংলিশ ক্রিকেটার হয়ে উঠলেন একজন লেখক হিসেবে। তিনি ৩১টি টেস্ট ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন, যার মধ্যে ১৭টিতে জয় আসে। অবসর গ্রহণের পরে তিনি ব্রিটিশ সাইকোঅ্যানালিক্যাল সোসাইটির প্রেসিডেন্ট হন।


৫। যোগিন্দর শর্মা (ভারত):-

ভারতের ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচের নায়ক যোগিন্দর শর্মা ক্রিকেটকে বিদায় জানানোর পরে একজন পুলিশ অফিসার হয়ে ওঠেন। সম্প্রতি,একজন পুলিশ কর্মী হিসেবে খবরের শিরোনামে এসেছিলেন। বিশ্বব্যাপী মহামারীর মধ্যে যারা পুলিশ কর্মী হিসেবে কর্তব্য পালন করছেন তাদের মধ্যে যোগিন্দর শর্মা একজন।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ক্রিকেটার যোগিন্দার শর্মা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *