উইলিয়ামসনের সেঞ্চুরিতে প্রথম ইনিংসেই নিউজিল্যান্ডের বিশাল সংগ্রহ

ক্রিকেট

বক্সিং ডে টেস্টে গতকাল প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও নিউজিল্যান্ড। আগে ব্যাট করতে নেমে প্রথম দিনেই চালকের আসনে ছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় দিনে এসে অধিনায়ক কেন উইলিয়ামসনের শতকে শেষ পর্যন্ত ৪৩১ রান করে নিউজিল্যান্ড।

গতকাল মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানায় পাকিস্তান। সেই সুবাদে কিউইদের ওপেন করতে নামেন টম লাথাম ও টম ব্লান্ডেল। কিন্তু শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। দলীয় ১৩ রানের মাথায় শাহীন-শাহ-আফ্রিদির বলে ফিরেন দু’জনেই। লাথাম ৪ ও ব্লান্ডেল করেন ৫ রান।

এরপর আর পেছনে তাকাতে দেননি দুই অভিজ্ঞ রস টেলর ও অধিনায়ক কেন উইলিয়ামসন। পাকিস্তানি বোলারদের দেখে বুঝে খেলতে থেকে একপর্যায়ে ১২০ রানের অসাধারণ এক জুটি গড়েন তারা। তবে ১ ছক্কা ও ১০ চারে ১৫১ বলে ৭০ রান করা টেলরকে প্যাভিলিয়নে পথ ধরে সেই জুটির সমাপ্তি ঘটান সেই আফ্রিদি।

তবে দিনের বাকি সময়টা পার করে দেন উইলিয়ামসন ও হ্যানরি নিকলস। দু’জনে অপরাজিত ৮৯ রানের জুটি গড়ে ২২২ রানে প্রথম দিন শেষ করে নিউজিল্যান্ড। এরপর আজ দ্বিতীয় দিনে ৫৬ রান করে নিকলস ফিরলেও শতক হাঁকিয়ে ১২৩ রানে থামেন উইলিয়ামসন। ১ ছক্কা ও ১০ চারে এই রান করেন তিনি।

এছাড়া ওয়াটলিংয়ের ৭৩, ওয়াগনারের ১৯ রানের উপর ভর করে শেষ পর্যন্ত ৪৩১ করতে সক্ষম হয়। আফ্রিদির ৪ উইকেট ও ইয়াসির শাহর ৩ উইকেটের বিনিময়ে সবকয়টি উইকেট হারায় নিউজিল্যান্ড।

সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড (প্রথম ইনিংস) ৪৩১/১০(১৫৫)
উইলিয়ামসন ১২৯*, টেলর ৭০, ওয়াটলিং ৭৩
আফ্রিদি ৪/১০৯, ইয়াসির ৩/১১৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *