রাহানের ব্যাটে ঘুরে দাঁড়িয়েছে ভারত; বড় লিডের পথে সফরকারীরা

ক্রিকেট

চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দ্বিতীয় ইনিংসে ৩৬ রানে অলআউটের লজ্জাজনক রেকর্ড গড়ে ভারত। সেই টেস্টে বাজেভাবে হারার পরও দ্বিতীয় টেস্টে দারুণভাবে ফিরে এসেছে ভারতীয় ব্যাটসম্যানরা। বিরাট কোহলি বিহীন এই টেস্টে ঘুরে দাঁড়িয়েছে ভারত।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) বক্সিং ডে টেস্টে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে ৮২ রানের লিড নিয়ে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে সফরকারী ভারত। ভারতের হাতে এখনো আছে ৫ উইকেট। যেখানে অধিনায়ক আজিঙ্কা রাহানে দাপুটে শতক হাঁকিয়ে অপরাজিত থেকে দ্বিতীয় দিন শেষ করেন।

প্রথম ইনিংসে অজিদের ১৯৫ রানের জবাবে প্রথম দিনে ১ উইকেটে ৩৬ রান সংগ্রহ করে সফরকারী ভারত। আর আজ দ্বিতীয় দিন শেষ করেছে ৫ উইকেটে ২৭৭ রান নিয়ে। দ্বিতীয় দিনে এসে অভিষিক্ত শুবমান গিল ৪ চারে ৪৫ করে ফিরলে, পরপর ১৭ রান করে ফিরেন পুজারাও।

এরপর হানুমা বিহারী (২১) ও রিশাভ পান্ট (২৯) খেলতে পারেননি বড় ইনিংস। তবে ভারতকে চেপে ধরার আগেই একপাশ আগলে রাখেন অধিনায়ক রাহানে। জাদেজাকে নিয়ে ১০৪ রানের জুটি গড়ে দিন শেষ করেন দু’জনেই। ২০০ বলে ১০৪ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত আছেন রাহানে ও ৪০ রান করে অপরাজিত আছেন রবীন্দ্র জাদেজা।

সংক্ষিপ্ত স্কোর ( দ্বিতীয় দিন শেষে)

অস্ট্রেলিয়া (১ম ইনিংস) : ১৯৫/১০ (৭২.৩ ওভার)
লাবুশেন ৪৮, হেড ৩৮, ওয়েড ৩০
বুমরাহ ৫৬/৪, অশ্বিন ৩৫/৩

ভারত (১ম ইনিংস) : ২৭৭/৫ (৯১.৩ ওভার)
রাহানে ১০৪*, গিল ৪৫, জাদেজা ৪০*
স্টার্ক ৬১/২, কামিন্স ৭১/২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *