৪৯ রান করতেই অলআউট ভারত

ক্রিকেট

বড় লিডের আভাস দিলেও সেটা হতে দিলেন না অস্ট্রেলিয়ান বোলাররা। তৃতীয় দিনের শুরুতেই ৩২৬ রানে অলআউট হয়ে গেল ভারত। গতকাল ভারত দিনের শেষে ২৭৭/৫ ছিল। সেই রানের সঙ্গে আর মাত্র ৪৯ রান যোগ করার ফাঁকেই ভারত শেষ পাঁচ উইকেট হারায়। প্রথম সেশনে ১৩১ রানের লিড নিয়ে বোলিং করছে রাহানের দল।

এদিন রাহানে রান আউট হয়ে যাওয়ার পর নিচের দিকের ব্যাটসম্যানর্ বেশিদূর টানতে পারেননি ভারতীয় ইনিংস। রাহানে গতকাল ১০৪ রানে অপরাজিত ছিলেন। এদিন আর মাত্র ৮ রান যোগ করার পর ১১২ রানে রান আউট হয়ে যান।

জাদেজা অবশ্য নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করে যান সকালের সেশনে। রাহানে আউট হওয়ার কিছুক্ষণ পরেই জাদেজাকে ব্যক্তিগত ৫৭ রানের মাথায় আউট করেন স্টার্ক। তারপর অশ্বিন (১৪), উমেশ যাদব (৯) বুমরারা (০) বেশিদূর টানতে পারেননি দলকে। বুমরাহ, উমেশ দুজনকেই আউট করেন নাথান লিয়ন।

অস্ট্রেলীয়দের মধ্যে সবমিলিয়ে ৩ টা করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক এবং নাথান লিয়ন। জোড়া শিকার প্যাট কামিন্সের। হ্যাজেলউড নিয়েছেন ১টি।

১৩১ রানে পিছিয়ে ব্যাট করতে নেমে সর্বশেষ খবর অনুযায়ী চা বিরতির আগ পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ৬৫ রান। ম্যাথু ওয়েড ও স্মিথ ব্যাটিং করছেন।

সংক্ষিপ্ত স্কোর:
অস্ট্রেলিয়া (১ম ইনিংস) : ১৯৫/১০ (৭২.৩ ওভার)
লাবুশানে ৪৮, হেড ৩৮, ওয়েড ৩০
বুমরাহ ৫৬/৪, অশ্বিন ৩৫/৩

ভারত (১ম ইনিংস) : ৩২৬/১০ (১১৫.১ ওভার)
রাহানে ১১২, জাদেজা ৫৮, গিল ৪৫
স্টার্ক ৩/৭৮, লিয়ন ৩/৭২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *