তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ

বাংলাদেশ ক্রিকেট

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে দফায় দফায় আলোচনার পর শেষ পর্যন্ত গত অক্টোবর মাসে সফরটা স্থগিতই করে দেয় বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই সফরটি আবারও আলোর মুখ দেখতে শুরু করেছে। বিসিবি ও শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) আলোচনা শুরু করেছে সফরটি নিয়ে।

চলতি বছরের জুলাই মাসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। সেটা স্থগিত হয়ে গিয়েছিল করোনাভাইরাসের প্রকোপে। সেপ্টেম্বরে আবার সেই সফরের জন্য প্রস্তুতি নিচ্ছিল টাইগাররা। তারপর দুই দেশের ক্রিকেট বোর্ড ও শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতের মিল না হওয়ায় সফরটিই তখন স্থগিত হয়ে যায়।

তবে আগামী বছরের এপ্রিলে শ্রীলঙ্কা সফরে যেতে আমন্ত্রণ জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এতে বিসিবিও সাড়া দিচ্ছে বলে জানা গিয়েছে। আগের সূচিতে শুধু তিন ম্যাচের টেস্ট সিরিজ থাকলেও এবার নতুন কিছু যোগ হতে পারে। এমনটা সংবাদমাধ্যমকে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, “শ্রীলঙ্কা সফরের ব্যাপারে শ্রীলঙ্কা বোর্ডের সঙ্গে আমাদের কথা হচ্ছে। মূলত প্রস্তাবটি ওদের থেকে এসেছে। আগেরবার আমাদের আলোচনা হচ্ছিল, কিন্তু সিরিজটা হয়নি। এরপর আমরা ঐক্যমত্যে পৌঁছেছি যে, টেস্ট চ্যাম্পিয়নশিপের যে কমিটমেন্ট রয়েছে, সে অনুযায়ী আমরা শ্রীলঙ্কার সঙ্গে টেস্ট ম্যাচ খেলব।

“তার সঙ্গে যদি অন্যকিছু যুক্ত হয়, আমাদের সূচিতে ওই জায়গাটা যদি পাওয়া যায়, সেভাবেই আমরা কাজ করে নেব। এই মুহুর্তে এপ্রিলকে টার্গেট করে করা হচ্ছে। ওই সময় একটা স্লট আছে আমাদের এবং শ্রীলঙ্কার জন্য, সেভাবেই আমরা কাজ করছি।”– যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *