সেরা টি-২০ ক্রিকেটার নির্বাচিত হওয়ার দিনে ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচসেরা হলেন রশিদ

বিগ ব্যাশ

আইসিসির দশক সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হিসেবে নির্বাচিত হওয়ার দিনে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে বিগ ব্যাশে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন আফগান অলরাউন্ডার রশিদ খান।

চলমান বিগ ব্যাশের দশম আসরেও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলছেন রশিদ খান। টুর্নামেন্টের ১৭ তম ম্যাচে সোমবার পার্থ স্কোর্চাসের মুখোমুখি হয়েছিল তার দল। ম্যাচটিতে আগে ব্যাট করতে নেমে রশিদ খানের কল্যানে ৮ উইকেট ১৬৫ রান সংগ্রহ করে অ্যাডিলেড।

যেখানে শেষদিকে নেমে ১৩ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলেন রশিদ খান। হাঁকিয়েছেন তিন ছক্কা ও ১ বাউন্ডারি। এছাড়াও ফিল সল্ট করেন ৫১ রান।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৯৫ রানেই গুটিয়ে যায় পার্থ। ব্যাট হাতে দারুণ পারফর্মের পর বল হাতেও দারুণ ভূমিকা রাখেন রশিদ। ৩ ওভার বোলিংয়ে ১৮ রান দিয়ে নেন ২ উইকেট।

গত দশকে যেমন উত্থান হয়েছে আফগানিস্তানের। ক্রিকেট পেয়েছে রশিদ খানের মতো বিস্ময়কর তারকার। লেগ স্পিনের ভেল্কি দিয়ে পুরো এক দশক মোহাবিষ্ট করে রাখেন। বেশিরভাগ খেলেছেন টি-টোয়েন্টি। দশক সেরা টি-টোয়েন্টি এই ক্রিকেটার ৪৮ ম্যাচ খেলে নেন ৮৯ উইকেট। প্রতি ১২.৬২ রান খরচায় পেয়েছেন একটি করে উইকেট। মারকাটারি ক্রিকেটেও তার বল থেকে ওভারপ্রতি ৬.১৪ রানের বেশি নেওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *