দ্বিতীয় ইনিংসে এক ডু-প্লেসিসের রানও করতে পারলো না পুরো শ্রীলঙ্কা দল

ক্রিকেট

বক্সিং ডে টেস্টে ১৯৯ রানের দুর্দান্ত এক ইনিংস উপহার দিয়েছেন ফাফ ডু প্লেসিস। অথচ দ্বিতীয় ইনিংসে তাও করতে পারেননাই শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা। মাত্র ১৮০ রানে গুটিয়ে যায় সফরকারীরা। এতে ইনিংস ও ৪৫ রানের ব্যবধানে জয় পায় দক্ষিণ আফ্রিকা।

সেঞ্চুরিয়নে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে আগে ব্যাট করে ৩৯৬ রান করেছিল শ্রীলঙ্কা। জবাবে ১ রানের জন্যে ডাবল শতক মিস করা ডু প্লেসিসের ব্যাটে ৬২১ রান তুলে দক্ষিণ আফ্রিকা। আর তাই শ্রীলঙ্কার সামনে প্রথম ইনিংসেই লিড দাঁড়ায় ২২৫ রানের। কিন্তু দ্বিতীয় ইনিংসে ১৮০ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা। ফলে ইনিংস ব্যবধানে জয় পায় স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতে
ধাক্কা খায় শ্রীলঙ্কা। ৬৫ রানে ২ উইকেট হারিয়ে তৃতীয়দিন পার করেছিল তারা। কিন্তু আজ চতুর্থদিনের শুরতে পেরেরা-দিনেশ চান্দিমাল দেখেশুনে এগোচ্ছিলেন। কিন্তু মুলদার এসে চান্দিমালকে (২৫) বোল্ড করার পর উইকেটরক্ষক নিরোশান ডিকওয়ালাকে (১০) সাজঘরে ফেরান।  

দলের বিপর্যয়ের মূহুর্তে দারুণ খেলতে থাকলোও ৮৭ বলে ৬৫ রানের ইনিংস খেলে ফিরেন কুশাল পেরেরা। এরপর দলের বাকিরা আসা-যাওয়ার মধ্যে থাকলেও হাসারাঙ্গা খেলেন ৫৯ রানের ইনিংস। কিন্তু তার ব্যাটেও ইনিংস পরাজয় এড়াতে পারেনি শ্রীলঙ্কা।

সংক্ষিপ্ত স্কোরঃ

শ্রীলঙ্কা (১ম ইনিংস): ৩৯৬/১০(৯৬)
চান্ডিমাল ৮৫, ডি সিলভা ৭৯*
সিপামলা ৪/৭৬

দক্ষিণ আফ্রিকা (১ম ইনিংস): ৬২১/১০(১৪২.১)
ডু প্লেসিস ১৯৯, মহারাজ ৭৩
হাসারাঙ্গা ৪/১৭১

শ্রীলঙ্কা (২য় ইনিংস): ১৮০/১০(৪৬.১)
কুশল পেরেরা ৬৪, হাসারাঙ্গা ৫৯
সিপামলা ২/২৪

ফলাফল: ৪৫ ও ইনিংস ব্যবধানে জয়ী দক্ষিণ আফ্রিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *