রশিদ খানকে ‘রাষ্ট্রীয় পদক’ দেওয়ার জন্য সরকারের কাছে আবেদন

ক্রিকেট

গত ২৭ ডিসেম্বর আইসিসি’র দশক সেরা টি-টোয়েন্টি খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আফগান লেগ-স্পিনার রশিদ খান। আর তারপর থেকেই চারিদিক থেকে প্রংশসায় ভাসছেন এক ভ’য়ংকর স্পিনার।

গত ১০ বছরে (২০১১-২০২০) টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত পারফর্মেন্স করেছেন রাশিদ খান। ক্রিকেটের এক সংক্ষিপ্ত ফরমেট টি-টোয়েন্টিতে এক নম্বর বোলারও তিনি। গত এক দশকে ৪৮টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬.১৪ ইকোনেমি রেট এবং ১২.৬২ গড়ে ৮৯ উইকেট নিয়েছেন এই আফগান।

দেশকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়ায় রশিদ খানকে রাষ্ট্রীয় পদক দেওয়ার জন্য আফগানিস্তানের প্রেসিডেন্টের কাছে আবেদন জানিয়েছেন আফগান ক্রিকেট বোর্ডের প্রধান। সেই সাথে এটিও জানান শীগ্রই রশিদকে বিশেষ সম্মাননা দিবে আফগান ক্রিকেট বোর্ডও।

রশিদ খান ছাড়াও দশকের সেরা টি-টোয়েন্টি খেলোয়াড় নির্বাচিত হন যারাঃ-

অ্যারন ফিঞ্চ (অস্ট্রেলিয়া), ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), বিরাট কোহলি (ভারত), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), রোহিত শর্মা (ভারত) ও ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা)।

দেখে নিন আইসিসির দশক সেরা টেস্ট দল:
অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভেন স্মিথ, কুমার সাঙ্গাকারা, রবিচন্দ্রন অশ্বিন, ডেইল স্টেইন, স্টুয়াট ব্রড ও জেমস অ্যান্ডারসন।

আইসিসির দশকের সেরা ওয়ানডে দল:
রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, সাকিব আল হাসান, মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), বেন স্টোকস, মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, ইমরান তাহির, লাসিথ মালিঙ্গা।

আইসিসির দশকসেরা টি-টোয়েন্টি একাদশ:
রোহিত শর্মা, ক্রিস গেইল, অ্যারন ফিঞ্চ, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, গ্লেন ম্যাক্সওয়েল, মহেন্দ্র সিংহ ধোনি (অধিনায়ক) কাইরন পোলার্ড, রশিদ খান, জসপ্রিত বুমরাহ, এবং লাসিথ মালিঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *