১৮ কোটিতে ব্রিক্রি হলো বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

Uncategorized

প্রায় ১৮ কোটি টাকায় (১৭ কোটি ৯০ লাখ) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজের টিভি রাইটস বিক্রি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। স্বতন্ত্র এক নিলাম থেকে এ স্বত্ব কিনে নিয়েছে ব্যান টেক নামক প্রতিষ্ঠান।

গত মাসে টিভি স্বত্ব বিক্রির জন্য নিলামের আহ্বান করেছিল বিসিবি। সেখানে তারা ভিত্তিমূল্য ঠিক করে দিয়েছিল ১২ কোটি ৬০ লাখ টাকা। নিলামের পর এটি গিয়ে ঠেকেছে ১৭ কোটি ৯০ লাখ টাকায়। অর্থাৎ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার পুরো সিরিজটি সম্প্রচার করতে বিসিবিকে ১৭ কোটি ৯০ লাখ টাকা দিচ্ছে ব্যান টেক।

টি স্পোর্টস এবং গাজী টিভি কে পিছনে ফেলে ১৭ কোটি ৯৭ লাখ টাকায় শুধু ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য সম্প্রচার স্বত্ব কিনেছে তারা। করোনা ভাইরাসের কারণে কোন সিরিজ এখন নিশ্চিত নয়। তাই প্রতিটি সিরিজের জন্য টিভি সম্প্রচার স্বত্ব বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বিনটেক একটি বিজ্ঞাপন সম্প্রচার প্রতিষ্ঠান। ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ সরাসরি দেখাবে টি স্পোর্টস ও নাগরিক টিভি।

সূচি অনুযায়ী আগামী ২০ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে শুরু হবে। এরপর ২২ ও ২৫ জানুয়ারি সিরিজের বাকি দুই ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল। এরপর ৩ ফেব্রুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ১১ ফেব্রুয়ারি।

এক নজরে দেখে নেয়া যাক বাংলাদেশ দলে ওয়ানডে ও টেস্ট স্কোয়াড-

ওয়ানডে স্কোয়াডঃ
তামিম ইকবাল, তাসকিন আহমেদ, সাকিব আল হাসান, আল আমিন হোসেন, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, মুশফিকুর রহিম, হাসান মাহমুদ, মোহাম্মদ মিঠুন, সাইফ উদ্দিন, লিটন কুমার দাস, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, নাসুম আহমেদ, সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন, ইয়াসির আলী চৌধুরী, মেহেদী হাসান, নাঈম শেখ এবং রুবেল হোসেন।

টেস্ট স্কোয়াডঃ
মুমিনুল হক, তাসকিন আহমেদ, তামিম ইকবাল, খালেদ আহমেদ, সাকিব আল হাসান, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, ইয়াসির আলি চৌধুরী, সাদমান ইসলাম, সাইফ হাসান, নাইম হাসান, আবু জায়েদ চৌধুরী, এবাদত হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *