শচীন থেকে গাভাস্কার কপিল থেকে ধোনি-কোহলি কারো নেই এই রেকর্ড, সেই ইতিহাসের সামনে দাঁড়িয়ে রোহিত

Uncategorized

সিডনিতে শুরু তৃতীয় টেস্ট। সিডনিতে আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টেস্টে মাঠে নামছে ভারত। আর এই টেস্টেই ভারতীয় দলের বড় আকর্ষণ রোহিত শর্মা। আইপিএলের মাঝে পাওয়া চোটের কারণে রোহিত এতদিন অজি সফর থেকে বাইরে ছিলেন। সিডনি টেস্ট দিয়েই মাঠে ফিরতে চলেছেন হিটম্যান। আর প্রত্যাবর্তনের দিনে বিশ্বরেকর্ডের সামনে ভারতীয় এই ওপেনার।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে আর একটি ছক্কা হাঁকাতে পারলে, অজিদের বিরুদ্ধে ১০০টি আন্তর্জাতিক ছক্কা হাঁকানোর রেকর্ড গড়বেন রোহিত। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে হিটম্যান এই রেকর্ড গড়তে চলেছেন।

ইতিমধ্যে বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ফর্ম্যাট মিলিয়ে সর্বোচ্চ ৯৯টি ছক্কা হাঁকিয়েছেন হিটম্যান। রোহিতের পর অজিদের বিরুদ্ধে ৬৭টি ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় স্থানে ইয়ন মর্গ্যান রয়েছেন।



ভারতীয়দের মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কা হাঁকানোর রোহিতের পরে দ্বিতীয় স্থানে কিংবদন্তি শচিন টেন্ডুলকার। লিটল মাস্টার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬০ টি আন্তর্জাতিক ছক্কা হাঁকিয়েছেন।


রোহিতের পাশাপাশি রেকর্ডের সামনে রাহানেও
অজিভূমে সিডনি টেস্ট জিতলে, অধিনায়ক হিসেবে অভিষেকের পর থেকে টানা ৪টি টেস্ট জিতবেন রাহানে। প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির এই রেকর্ড ছিল। সিডনি টেস্ট জিতলে রাহানে এই রেকর্ড ছুঁয়ে ফেলবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *