এবার কোচের পদ থেকেও বরখাস্ত হচ্ছেন মিসবাহ!

ক্রিকেট

নতুন বছরের শুরুটা লজ্জাজনক হার দিয়ে হয়েছে পাকিস্তান ক্রিকেট দলের। স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ক্রাইস্টচার্চ টেস্টে তারা হেরে গেছে ইনিংস ও ১৭৬ রানের ব্যবধানে। এর আগে সিরিজের প্রথম ম্যাচে মাউন্ট মঙ্গানুইয়ে তাদের পরাজয়ের ব্যবধানটা ছিল ১০১ রানের। ফলে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের লজ্জা নিয়েই দেশে ফিরতে হচ্ছে মিসবাহ বাহিনীকে।


সিরিজের দুই ম্যাচেই অসহায় আত্মসমর্পণ করেছে পাকিস্তান। দলের এমন হতাশাজনক পারফরম্যান্সের কারণে ক্রিকেটার থেকে শুরু করে কোচ ও টিম ম্যানেজম্যান্টকেও ধুয়ে দিচ্ছেন দেশটির সাবেক ক্রিকেটার ও সমালোচকরা। বিশেষ করে বড় সমালোচনার ঝড়টা বয়ে যাচ্ছে দলের কোচ মিসবাহ উল হকের ওপর দিয়ে।

পাকিস্তানের প্রধান নির্বাচকের পদ হারানোর পর এবার তিনি হারাতে চলেছেন প্রধান কোচের পদও। তাকে বাদ দিয়ে বিদেশি কোচকে নিয়োগ দেওয়ায় ব্যাপারে চিন্তাভাবনা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এমনটা দাবি করেছেন পাকিস্তানি গণমাধ্যমগুলো।

স্থানীয় এক গণমাধ্যমকে পিসিবির এক কর্মকর্তা বলা হয়েছে, “পিসিবি মিসবাহকে হটানোর সিদ্ধান্ত নিয়েছে। তার স্থলাভিষিক্ত হতে যে বিদেশি কোচরা তালিকায় আছেন তাদের মধ্যে এগিয়ে গ্যারি কারস্টেন ও গ্র্যান্ট ফ্লাওয়ার।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *