ইউনাইটেডকে বিদায় করে ফাইনালে সিটি

ক্লাব ফুটবল

কারাবাও কাপের ফাইনালের টিকেট হাতে পেয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যানচেস্টার ইউনাইটেডকে তাদেরই ঘরের মাঠে ২-০ গোলে পরাজিত করেছে পেপ গার্দিওলার দল।

আগামী ২৫ এপ্রিলের ফাইনালে পেপ গার্দিওলার দলের প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার। আগের দিন দ্বিতীয় বিভাগের দল ব্রেন্টফোর্ডকে ২-০ গোলে হারায় হোসে মরিনিয়োর শিষ্যরা।

ম্যাচে প্রথম ভালো সুযোগ পায় ম্যান ইউ। নবম মিনিটে ব্রুনো ফের্নান্দেসের দূরপাল্লার কোনাকুনি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন জ্যাক স্টিভেন। চার মিনিট পর ডি বক্সের বাইরে থেকে কেভিন ডে ব্রুইনের শট পোস্টে বাধা পেলে হতাশ হয় সিটি।

প্রথমার্ধে লক্ষ্যে কোনো শট রাখতে না পারা সিটি এগিয়ে যায় দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে। বাম প্রান্ত থেকে ফিল ফোডেনের ফ্রি কিক গোলমুখে পেয়ে জালে পাঠান স্টোনস। ২০১৭ সালের পর ক্লাব ফুটবলে গোলের দেখা পেলেন এই ইংলিশ ডিফেন্ডার।

গোলের পর আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠে ম্যাচ। সুযোগ কাজে লাগাতে পারেনি ইউনাইটেড। তাদের ব্যর্থতার সুযোগ নিয়ে ব্যবধান বাড়ায় সিটি।

স্বাগতিকরা কর্নার ঠিকমত ক্লিয়ার করতে ব্যর্থ হলে বল পান ফের্নান্দিনিয়ো। ডি বক্সের বাইরে থেকে জোরালো ভলিতে কাছের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। টানা চতুর্থবারের মতো ফাইনালে যায় সিটি।

গত আসরে দুই লেগ মিলে উলে গুনার সুলশারের দলকে ৩-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল সিটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *