সিডনিতে দুর্দান্ত ব্যাটিংয়ে অনন্য ক্লাবে শুভমান গিল

Uncategorized

সিডনি টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছে ভারতীয় ক্রিকেট দল। আর মাত্র দুই টেস্ট খেলা তরুণ ওপেনার শুভমান গিল দারুণ খেতে হয়। যে দাপট নিয়ে তিনি প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও জোশ হ্যাজেলউড সম্বৃদ্ধ অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণকে শাসন করলেন, তা দেখে মুগ্ধ হয়েছে ক্রিকেট বিশ্ব। সেই সঙ্গে এক দুর্দান্ত নজিরও গড়েছেন পাঞ্জাবের এই ছেলে।

সিডনিতে রোহিত শর্মার সঙ্গে ওপেন করতে নেমে ৭০ রানের পার্টনারশিপে সর্বাধিক প্রাধান্য বিস্তার করেন শুভমান গিল। প্রথম ইনিংসে ১০১ বলে ৫০ রানের ঝকঝকে, দাপুটে, ঝুঁকিহীন ইনিংস খেলেন পাঞ্জাব তনয়। আটটি চোখ জুড়ানো শট নেন গিল। মাঠের চতুর্দিকে চার মারেন তরুণ ভারতীয় ব্যাটসম্যান।

অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট খেলতে নামা ২১ বছরের শুভমান গিলের ব্যাটিং প্রতিভা দেখে মুগ্ধ হয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। একই সঙ্গে ভারতের চতুর্থ তরুণতম ব্যাটসম্যান হিসেবে এশিয়ার বাইরে কোনও টেস্টে অর্ধশতরান হাঁকিয়েছেন গিল। যা এক অনন্য নজির বলা চলে।

শুভমান গিল সম্প্রতি যে ক্লাবের সদস্য হয়েছেন, সেখানে আগে থেকেই বসে রয়েছেন টিম ইন্ডিয়ার হেড কোচ তথা প্রাক্তন ক্রিকেটার রবি শাস্ত্রী। রয়েছেন মাধব আপ্তে এবং পৃথ্বী শ-র মতো ক্রিকেটারও। এই তালিকার শীর্ষে রয়েছেন রবি শাস্ত্রী।

সিডনি টেস্টের আগে ভারতীয় দলের হয়ে মেলবোর্নেও খেলেছেন শুভমান গিল। সেটিই তাঁর কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। ওই ম্যাচের দুই ইনিংস মিলিয়ে ৮০ রান এসেছে শুভমান গিলের ব্যাট থেকে। তাঁর রানের গড়ও ৮০। স্ট্রাইক রেট ৭৯.২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *