শিশিরের ভয়ে বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচ শুরুর সময় বদলে ফেলল বিসিবি

বাংলাদেশ ক্রিকেট

চলছে শীতকাল ঠান্ডা বাতাস এবং ঘন কুয়াশার দেখা এখনো না মিললেও আবহাওয়া নিয়ে আগাম সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। ঘন কুয়াশা ও রাতে শিশিরের কথা চিন্তা করে পাল্টে ফেলা হয়েছে বাংলাদেশ আর ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে সিরিজের ম্যাচ গুলো শুরুর সময়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড এই কুয়াশা ও শিশিরের কথা মাথায় রেখে খেলা শুরুর সময় এগিয়ে এনেছে, তাই বলে ভাববেন না দিবারাত্রির বদলে ওয়ানডে সিরিজ একদম দিনের আলোতেই সবটা আয়োজনের সিদ্ধান্ত হয়েছে। এটা না ডে ম্যাচ না দিবা-রাত্রির ম্যাচে সেটা বলা এখন মুশকিল হয়ে দাঁড়িয়েছে!

আগে দেখা যেত দিবা-রাত্রির ম্যাচগুলো বাংলাদেশে দুপুর দুইটা বা দেড়টায় ওয়ানডে ম্যাচ শুরু হতো, কিন্তু টাইগারদের সাথে ক্যারিবীয়দের ওয়ানডে সিরিজ ওই সময়ে শুরু হবে না। খেলা শুরু হবে তার বেশ আগে।

শনিবার বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হয়েছে, ওয়ানডে সিরিজ শুরু হবে সকাল সাড়ে ১১টায়। অর্থাৎ প্রতিটি ম্যাচই অনেকটা ডে-ম্যাচের মতো হবে।

উল্লেখ্য, ২০ এবং ২২ জানুয়ারি শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুটি ওয়ানডে। ২৫ জানুয়ারি চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে গড়াবে তৃতীয় ওয়ানডে। আর এরপর ৩ ফেব্রুয়ারি থেকে শুরু টেস্ট সিরিজ।

বাংলাদেশের ওয়ানডে প্রাথমিক স্কোয়াড:
তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী, সৌম্য সরকার, নাঈম শেখ, তাসকিন আহমেদ, মোঃ আল-আমিন হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, পারভেজ হোসেন ইমন, মেহেদি হাসান, রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড:
জেসন মোহাম্মদ (অধিনায়ক), সুনীল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জশুয়া দা সিলভা, কিয়ন হার্ডিং, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেইন, আলঝেরি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্টি, কিয়র্ন ওটলে, রভমেন পাওয়েল, রেইমন রেইফার, হেইডেন ওয়ালস জুনিয়র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *