রেকর্ড গড়ে ২০ বছর আগের বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের কথা মনে করালেন ঋদ্ধিমান

ক্রিকেট

সিডনিতে তৃতীয় টেস্টে সময়টা ভালো যাচ্ছে না ভারতের। প্রথম দিন থেকেই ম্যাচে ব্যাকফুটে রয়েছে তারা। দ্বিতীয় ইনিংসে তাদের ৪০০-র উপর রান তাড়া করে ম্যাচ জয়ের লক্ষ্যমাত্রা দিয়েছে অজিরা। সেই রান তাড়া করে ম্যাচ জিতে সিরিজ ২-১ করতে হলে ভারতকে গড়তে হবে নয়া নজির।


এমনিতেই জাদেজার অনুপস্থিতিতে ভারতের পক্ষে ব্যাপারটা যথেষ্ট কঠিন হতে চলেছে। প্রথম ইনিংসে মিচেল স্টার্কের বাউন্সার নামাতে গিয়ে বা হাতের বুড়ো আঙুলে চোট পান। পরে এক্স-রে’তে ধরা পড়ে তাঁর আঙুলের হাড় সরে গেছে। ফলে ডাক্তাররা জানিয়ে দেন প্রায় ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

জাদেজা ছাড়াও ফোর আর্মে চোট পান ঋষভ পন্থ। পুল শট খেলতে গিয়ে বল হঠাৎ করে নেমে গেলে চোট পান ঋষভ। তাঁরও এক্স রে করা হয়। তবে ভারতের জন্য সুসংবাদ যে তাঁর হাতে কোনও চড় ধরা পড়েনি। দরকার পড়লে তিনি চতুর্থ ইনিংসে ব্যাটও করতে পারবেন।


তবে তাঁর এই চোটের কারনে অজিদের দ্বিতীয় ইনিংসে পরিবর্ত কিপার হিসেবে খেলেন ঋদ্ধিমান। আর সুযোগ পেয়েই গ্লাভস হাতে নয়া কীর্তি স্থাপন করলেন ‘সুপারম্যান’। টেস্টে এর আগে ২০০১ সালে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নেমে পাকিস্তানের পরিবর্ত ফিল্ডার হিসেবে এক ইনিংসে চারটি ক্যাচ ধরেছিলেন ইউনিস খান। এবার অজিদের বিরুদ্ধে পরিবর্ত কিপার হিসেবে সেই নজির স্পর্শ করলেন ঋদ্ধিমান। একদিনের ক্রিকেটে একবার সেই ঘটনা ঘটেছে। সেবার জন ব্রেসওয়েল পরিবর্ত ফিল্ডার হিসেবে চারটি ক্যাচ ধরেছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *